আগস্ট,১১,২০২১

মুন্সীগঞ্জ প্রতিনিধি:

মুন্সীগঞ্জ সদর উপজেলার চরকেওয়ার ইউনিয়নের হুগলাকান্দি গ্রামে উম্মোক্ত জলাশয় সরকারী খাল দখল করে ভবন নির্মাণের অভিযোগ উঠেছে স্থানীয় মেম্বারের বিরুদ্ধে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সদর উপজেলার চরকেয়ার ইউনিয়নের ..নং ওয়ার্ডের মেম্বার মো: নুরু মন্সী তার বাড়ির সামনে হুগলাকান্দি খালের উপর শুকনা মৌসুমে ৩লা ফাউন্ডেশন দিয়ে ১তলা ভবন নির্মান করেছেন সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে। তিনি খালের পাড়ের রাস্তা ঘেঁষে ১৩ ফুট প্রস্থ ও ৩০ ফুট দৈর্ঘ স্কোয়ার ফুট ভবন নির্মাণ করেছেন। তৈরী বিল্ডিংটি খালের ভিতরে রয়েছে , পাশ সরকারী রাস্তা প্রবাহিত। সরকারী খাল (উম্মোক্ত জলাশয়) দখল করে মার্কেট তৈরী করেছেন।

এলাকাবাসির সাথে আলাপকালে তারা বলেন, ঐ স্থানীয় মেম্বার প্রভাবশালী হওয়ায় কেউ তার ভয়ে প্রতিবাদ করতে সাহস পায়না। কেউ প্রতিবাদ করিলে তাকে ভয়ভীতিসহ হুমকি প্রদান করে মেম্বার নুরু মুন্সী ও তার লোকজন। ইদানিং এলাকাবাসি উম্মোক্ত জলাশয় অবমুক্ত করার দাবী জানিয়ে উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করালে তিনি দ্রæত ব্যবস্থা গ্রহনে হস্তক্ষেপ নেন।

এবিষয়ে মুন্সীগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউ এন ও) হামিদুর রহমান আমার সংবাদকে বলেন উম্মোক্ত জলাশয় কখনো কেউ দখলে নিয়ে ভবন তৈরী করা অসম্ভব। জলাশয় হল সর্বসাধারনের জন্য উম্মোক্ত। অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে দ্রæত আইনী ব্যবস্থা গ্রহনের চেষ্টা অব্যাহত রয়েছে।

www.bbcsangbad24.com