আগস্ট,১২,২০২১

বিবিসি সংবাদ ডেস্ক:

মুন্সীগঞ্জ জেলা পুলিশের অভিভাবক পুলিশ সুপার আব্দুল মোমেন পিপিএম বলেন,  সারা বিশ্ব আজ (কোভিড-১৯) করোনা নামক ভাইরাসের মহামারীতে আক্রান্ত।  গোটা বাংলাদেশসহ  মুন্সীগঞ্জেও করোনার ভয়াল থাবার কবলে রয়েছে। সবাইকে সতর্ক থাকতে হবে।

বাংলাদেশ পুলিশ এই মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের বিধিনিষেধ বাস্তবায়নে সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছে। বাংলাদেশে প্রথম করোনা ভাইরাস সনাক্ত হওয়ার পর থেকে পুলিশ প্রথম সারির সম্মুখ যোদ্ধা হিসেবে কাজ করে যাচ্ছে। উদ্দর্তন কর্মকর্তাসহ অসংখ‌্য পুলিশের প্রাণ কেড়ে নিলো করোনা।

তিনি বলেন, প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা করোনা ভাইরাসের সংক্রমণের বিরুদ্ধে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

সরকার কয়েক দফা কঠোর বিধি-নিষেধ জারি করেছিল তা বাস্তবায়নে আমাদের পুলিশ প্রশাসন অগ্রনী ভুমিকায় কাজ করেছে। মুন্সীগঞ্জবাসীকে ধন্যবাদ জানাই তারা এসব বিধি-নিষেধ পালন করেছেন।

তিনি বলেন, সরকার সবকিছুর সমন্বয়ের জন্য, জীবন-জীবিকার স্বার্থে, অর্থনীতি বাঁচাতে-সকলের আর্থ-সামাজিক দিক বিবেচনা করে বিধি-নিষেধ কিছু শিথিল করা হয়েছে। এই শৈথিল্য আপনাদের জন্যই করা হয়েছে- যেন কেউ কষ্ট না পায়। কাজ-কর্ম পেশাগত জীবন অব্যাহত রাখতে পারে। এই সময়েও আমাদের স্বাস্থ্যবিধি মানতে হবে। মাস্ক পরতে হবে। সবাইকে মাস্ক পরতে বাধ্য থাকতে হবে। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। নিয়মিত হাত ধুতে হবে। সরকার জনগণকে বিনামূল্যে টিকা দিচ্ছে। তাই সর্বোপরি সবাইকে টিকা নিতে হবে। নিজে টিকা নিয়ে অন্যকেও নেওয়ার জন্য উদ্বুদ্ধ করতে হবে। তাই টিকা না নেওয়ার কোন বিকল্প নাই। ২৫ বছরের ঊর্ধ্বে সবাই টিকা নিতে পারবেন। টিকা নিয়েও নানা গুজব ছড়ানো হচ্ছে-এসবে কেউ বিশ্বাস করবেন না।

সারাদেশে এখন ডেঙ্গু জ্বর এর প্রকোপ বৃদ্ধি পাচ্ছে। ঘরবাড়ি পরিষ্কার রাখতে হবে। বাড়িতে বিভিন্ন জায়গায় জমে থাকা পানি পরিষ্কার করতে হবে। বাড়ির চারপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। ডেঙ্গু হলে ডাক্তারের পরামর্শ নিতে হবে। ৯০ ভাগ ক্ষেত্রে ডেঙ্গু সহজেই সেরে যায়। এত কেই আতঙ্কিত হবেন না। করোনা বা ডেঙ্গু হলে ঘাবড়ে যাবেন না। ডাক্তারের পরামর্শ নিবেন। এই মহামারি (কোভিড -১৯) করোনা ভাইরাস মোকাবেলায় সকলকে মাস্ক পরিধান ও স্বাস্থ‌্যবিধি মেনে চলার আহবান জানান পুলিশ সুপার আব্দুল মোমেন পিপিএম।

www.bbcsangbad24.com