সেপ্টেম্বর ০৩, ২০২১,

নিজস্ব প্রতিবেদক

আগামী ১২ সেপ্টেম্বর থেকে সারাদেশের প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে। ফলে আগামী নভেম্বর মাসে এসএসসি ও ডিসেম্বর মাসে এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) চাঁদপুরে একটি স্কুল উদ্বোধন শেষে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

ডা. দীপু মনি বলেন, এসএসসি এবং এইচএসসি পরীক্ষা পূর্ব নির্ধারিত সময় অনুযায়ীই হবে। এক্ষেত্রে আমরা যে অ্যাসাইনমেন্ট দিয়েছি সেখান থেকেই প্রশ্ন করা হবে। অ্যাসাইনমেন্টের মাধ্যমে শিক্ষার্থীদের সিলেবাস শেষ করা হচ্ছে।

এর আগে, গতকাল রাতে সরকারের পক্ষ থেকে জানানো হয়, আগামী ১২ সেপ্টেম্বর থেকে একযোগে দেশের সব প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। জাতীয় কারিগরি পরামর্শক কমিটির মতামত পাওয়ার পর শুক্রবার সকালে এই ঘোষণা আসে।

শিক্ষামন্ত্রী বলেন, দ্রুত সময়ের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা ছিল। এছাড়া গতকাল করোনা মোকাবিলায় গঠিত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির পক্ষ থেকে স্কুল-কলেজ খোলার পক্ষে মত দেয়া হয়েছে। সবকিছু বিবেচনায় নিয়েই ১২ সেপ্টেম্বর থেকে প্রাথমিক থেকে শুরু করে উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শিক্ষামন্ত্রী আরও বলেন, বিশেষজ্ঞরা মনে করছেন, সংক্রমণের হার কমতে শুরু করেছে। আগামী দিনে আরও কমবে। ফলে ১১ সেপ্টেম্বর পর্যন্ত যে ছুটি রয়েছে তা আর বাড়ানোর প্রয়োজন পড়বে না বলে মনে করেন বিশেষজ্ঞরা।

www.bbcsangbad24.com