সেপ্টেম্বর ১২, ২০২১,

চাঁদপুর প্রতিনিধি

মহামারি করোনা ভাইরাসের সংক্রমনের কারণে টানা দেড় বছর পর রোববার (১২ সেপ্টেম্বর) খুলেছে সারা দেশের ন্যায় চাঁদপুরের কচুয়ার সকল স্কুল-কলেজ ও মাদ্রাসা। এ যেন শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে চলছে ঈদ আনন্দ। স্বাস্থ্যবিধি মেনে শ্রেণী কক্ষে প্রবেশ করছে শিক্ষার্থীরা, তাদের মধ্যে ফিরে পেয়েছে প্রাণচাঞ্চল্যতা।শ্রেণী কক্ষে সরকারি নির্দেশনা মেনে শিক্ষার্থীদের মাস্ক পরিধান, হ্যান্ড স্যানিটেইজার ব্যবহার ও স্বাস্থ্যবিধি অনুযায়ী সামাজিক দূরূত্ব বজায় রেখে পাঠদান করছেন শিক্ষকরা।

এদিকে দীর্ঘ দিন পর শিক্ষার্থীরা শিক্ষা প্রতিষ্ঠানে এসে বন্ধু-বান্ধবের সাথে দেখা হয়ে উৎসব ও আনন্দে মেতে উঠেছেন। এতে শিক্ষার্থীতে প্রাণ ফিরে পেয়েছে কচুয়া উপজেলার সকল স্কুল কলেজ ও মাদ্রাসা। শিক্ষার্থীদের মাঝে প্রাণচাঞ্চল্যতা ফিরে আসলেও আতঙ্ক বিরাজ করেছে অভিভাবকদের। তাই সতর্কতার সহিত সরকারি নির্দেশনা অনুযায়ী পাঠদান কর্মসূচির পালন করার পরামর্শ দিয়েছেন সুশীল সমাজ।

কচুয়া উপজেলা প্রাথমিক সহকারি শিক্ষক সমিতির সভাপতি ওমর খৈয়াম বাগদাদী রুমি জানান, শ্রেণী কক্ষে শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মোতাবেক সামাজিক দূরূত্ব বজায় রেখে পাঠ দান করা হচ্ছে এবং শ্রেণীকক্ষে প্রবেশের পূর্বে সকল ছাত্রছাত্রীদের মাস্ক পরিধান ও হ্যান্ড স্যানিটেইজার ব্যবহার নিশ্চিত করা হয়েছে।

www.bbcsangbad24.com