সেপ্টেম্বর ২০, ২০২১

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি:

চলন্তট্রেনে পাথর নিক্ষেপ, চেইন পুলিং এবং রেলপথে নাশকতা প্রতিরোধে পূর্বাঞ্চল রেলপথের আখাউড়ায় জনসচেতনতা মূলক প্রচারণা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২০ সেপ্টেম্বর) সকালে আখাউড়া আজমপুর রেলস্টেশন সংলগ্ন এলাকায় আখাউড়া রেলওয়ে নিরাপত্তা বাহিনী ও রেলওয়ে জিআরপি পুলিশের আয়োজনে এ সচেতনামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

এসময় রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা বলেন,চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ কারীর বিষয়ে তথ্য প্রমাণ দিলে কিংবা তাকে ধরিয়ে দিলে ১০০০০ টাকার পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছে রেলওয়ে পুলিশ।

জনসচেতনা মূলক কার্যক্রমে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর আখাউড়া চৌকির(ওসি)মোঃ জাহাঙ্গীর আলম, আখাউড়া রেলওয়ে জিআরপি পুলিশের এসআই হাতেম আলী ভূঁইয়া, আজমপুর রেল স্টেশনের স্টেশন মাস্টার সাখাওয়াত হোসেনসহ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্য ও রেলওয়ে জিআরপি পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর আখাউড়া চৌকির (ওসি) মোঃ জাহাঙ্গীর আলম জানান, বর্তমান সময়ে ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনা বৃদ্ধি পেয়েছে। সেই আলোকে আমরা বিভিন্ন রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেনে পাথর নিক্ষেপ প্রতিরোধে জনসচেতনতা মূলক প্রচারণা চালিয়ে যাচ্ছি এবং তা অব্যাহত থাকবে। মানুষকে সচেতন করা এবং চলন্ত ট্রেনে যেন পাথর নিক্ষেপ করা না হয় সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।মানুষ সচেতন হবে রেলওয়ে সম্পদ নষ্ট থেকে বিরত থাকবে এটাই আমরা আশা করছি।

রেলওয়ে সূত্রে জানা গেছে, চলতি বছরের মাত্র ছয় মাসে দেশের বিভিন্ন স্থানে ট্রেনে শতাধিক পাথর নিক্ষেপের ঘটনা ঘটেছে এতে আহত হয়েছেন শতাধিক যাত্রী।

www.bbcsangbad24.com