সেপ্টেম্বর,২৮,২০২১

মুন্সীগঞ্জ প্রতিনিধি:

মুন্সীগঞ্জ সদর উপজেলার শিলই ইউনিয়নের চরবেহার পাড়া গ্রামে ইঞ্জিল চালিত ট্রলার কে কেন্দ্র করে হামলার স্বীকার হয়ে খুন হয় হালিম সরকার (৫০)।
এই হত্যাকান্ডের ঘটনায় নিহতের স্ত্রী কুলছুম বেগম (৪৫) বাদী হয়ে মুন্সীগঞ্জ থানায় ২৩ জনকে

আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। এই হত্যা মামলায় পুলিশ প্রধান আসামী স্থানীয় মেম্বারসহ কাউকেই গ্রেফতার করতে পারেনি বলে এমন অভিযোগ বাদীনির
অভিযোগের আলোকে জানা-যায় যে, ঘটনার দিন ভাড়ায় চালিত ইঞ্জিলের ট্রলার ভাড়া নিয়ে বাকদ্ধন্ধ হয় নিহত হালিমের ভাগে মহিউদ্দিনের সাথে আর এসময মামা হালিম তার ভাগ্নেকে বাচাঁতে এগিয়ে এলে স্থানীয় ৯নং ওয়ার্ড চরবেহার পাড়া মেম্বার রিয়াজুল হক হাকিম (৪৫) এর নেতৃত্বে বিশ পশিচ জনের একটি সংঘবদ্ধ দল নিয়ে দেশয়ি অস্ত্রসস্ত্র রড,চাপাতি, চাইনিচ কুড়াল দিয়ে হামলা করে এসময় মামলার ১নং আসামী রিয়াজুল হক হাকিম মেম্বার নিজে হালিম সরকারের ঘাঢে লোহার রড দিয়ে এ্যালোপাতারী আঘাত করে। সাথে সাথে মাটিতে ঢলে পড়ে হালিম। এসময় স্থানীয়রা তাকে গুরুর্তর আহত অবস্থায় উদ্বার করে মুন্সীগঞ্জ সদর হাসপালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন। এসময় মহিলাসহ ৫জন গুরর্তও আহত হয়। আহতরা স্থানীয়ভাবে বিভিন্ন জায়গায় চিকিৎসা নেন।

এঘটনায় নিহতের স্ত্রী কুলছুম বেগম বলেন, ঘটনার দিন ২৩/০৭/২০২১ইং তারিখে মুন্সীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়ের প্রায় আড়াই মাস অতিবাহিত হলেও মামলার প্রধান আসামীসহ মূলহোতাকারীকে গ্রেফতার করতে পারেনী পুলিশ। শুধুমাত্র এজহারনামীয় মামলার ২১,২২,২৩,ও ১০ নং আসামীকে গ্রেফতার করেছে পুলিশ । বাকি আসামীরা এলাকায় দিব্যি ঘুরে বেড়াচ্ছে। পুলিশকে আসামী গ্রেফারেরর বিষয়ে বললে মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই মাজেদ বাদীনিকে বলেন আসামীদের খোঁজখবর পেলে তাকে জানানোর জন্য এমন অভিযোগ মামলার বাদীনি কুলছুম বেগমের।

বাদিনীর দাবী অবিলম্বে আসামীদের গ্রেফতারসহ আইনের আওতায় এনে দ্রæত শাস্তি প্রদানের জন্য উদ্দর্তন প্রশাসনের প্রতি জোর আহবান জানান।
এবিষয়ে হালিম হত্যা মামলার তদক্কারী কর্মকর্তা মুন্সীগঞ্জ থানার এস আই মাজেদ বলেন, মামলাটি তদন্তাধীন আছে , মামলার ৪জন আসামীকে গ্রেফতার করা হয়েছে আর বাকী পলাতক আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্রাহত রয়েছে।

মুন্সীগঞ্জ জেলা অতিরিক্ত পুলিশ সুপার ( অপরাধ ও প্রশাসন ) সুমুন দেব বলেন, হালিম হত্যা মামলার এজহার নামীয় সকল আসামীকে দ্রæত গ্রেফতার আইনের আওতায় আনা হবে।

www.bbcsangbad24.com