অক্টোবর,২৭,২০২১

ফারহানা আক্তার,বিশেষ প্রতিনিধিঃ 

ভিপি নুর ও রেজা কিবরিয়ার ঘোষিত রাজনৈতিক দল বাংলাদেশ গণ অধিকার পরিষদের কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে ‘সহকারী সদস্য সচিব’ পদে স্থান পেয়েছেন কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার কৃতি সন্তান শেখ খায়রুল কবির।

রাজনীতি সচেতন পরিবারের সন্তান শেখ খায়রুল কবির ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট থেকে শিক্ষা বিষয়ে স্নাতক (সম্মান) এবং একই প্রতিষ্ঠান থেকে শিক্ষা ও প্রশাসন বিষয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেন। শিক্ষা বিষয়ে সর্বোচ্চ ডি ফিল ডিগ্রি অর্জনের চেষ্টা অব্যাহত রেখেছেন। তিনি করোনা অতিমারির পূর্ব পর্যন্ত ঢাকার একটি স্বনামধন্য ব্যক্তিমালিকানাধীন স্কুল এন্ড কলেজে ‘নির্বাহী পরিচালক’ পদে কর্মরত ছিলেন। বর্তমানে একটি উৎপাদনশীল শিল্প প্রতিষ্ঠানে পরিচালক (প্রশাসন) হিসেবে কর্মরত আছেন।

জনাব শেখ খায়রুল কবিব এর বাবা মরহুম মোমতাজ উদ্দিন ছিলেন বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের একজন কর্মকর্তা। মা লুৎফুন্নেছা বেগম গৃহিনী। সাত ভাই-বোনের সবাই স্ব স্ব অবস্থানে প্রতিষ্ঠা লাভ করেছেন। ভাইবোনদের মধ্যে তার অবস্থান ষষ্ঠ।

মহান মুক্তিযুদ্ধের প্রকৃত আদর্শ সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা এবং দেশের চলমান রাজনৈতিক অচলায়তন ভেঙ্গে একটি গণতান্ত্রিক বাংলাদেশ বিনির্মানের লক্ষে কাজ করার জন্য তিনি এই নবগঠিত দলটির সাথে তার মেধা, শ্রম ,প্রজ্ঞা দিয়ে কাজ করে দলটিকে এগিয়ে নেয়ার চেষ্টা করবেন এজন্য সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন।

www.bbcsangbad24.com