নভেম্বর,০৫,২০২১

ফারহানা আক্তার,জয়পুরহাট প্রতিনিধিঃ

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি বলেছেন, ইসলাম ধর্ম মতে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) যা বলেছেন, যা করেছেন এবং যা অনুমোদন দিয়েছেন তা প্রতিপালন করা সুন্নত। মহান রাব্বুল আ’লামীনের হাবীব হযরত (সাঃ) ইসলামের মূল প্রচারক এবং মহান আল্লাহর সকল বাণীর বাহক। মহান আল্লাহ তাঁর মাধ্যমেই পবিত্রতম গ্রন্থ কোরআন মজিদ নাযিল করেছেন। মহানবী (সাঃ) এর পর আর কোন নবী বা রাসুল আসেন নি এবং আসবেন না। সুতরাং পৃথিবীর সর্বকালের সর্বশ্রেষ্ঠ মানব মহানবী (সাঃ)-কে অনুসরণ করা, তাঁর বাণী ও জীবন দর্শন ধারণ প্রত্যেক মুসলমানের নৈতিক ও ধর্মীয় দায়িত্ব।

তিনি বলেন, মহানবী (সাঃ) তাঁর জীবদ্দশায় ইসলাম ছাড়াও অন্যান্য ধর্মবিশ্বাসীদের প্রতি সম্মান প্রদর্শন করেছেন। এমনকি প্রথম দিকে তাঁর প্রতি অসৎ ও হিংস্র আচরণকারী অন্য ধর্মালম্বী মক্কাবাসী তথা আরববাসীর প্রতি প্রতিশোধ না নিয়ে বরং সম্মান দিয়ে সহাবস্থানের সুযোগ দিয়েছেন। এমনকি তাঁর বিদায়ী হজ্বের ভাষণে অন্যান্য ধর্মের অস্তিত্বের প্রতি স্বীকৃতি ও সম্মান প্রদর্শন করেছেন। সুতরাং অন্য ধর্মের প্রতি সম্মান প্রদর্শন করা সুন্নত।

আজ (শুক্রবার) বিকেলে জয়পুরহাট জেলা আওয়ামী লীগ আয়োজিত তৃণমূল প্রতিনিধি সভায় প্রধান অতিথির ভাষণে তিনি উপরোক্ত বক্তব্য রাখেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি, জেলা পরিষদ চেয়ারম্যান আরিফুর রহমান রকেটের সভাপতিত্বে অনুষ্ঠিত তৃণমূল প্রতিনিধি সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক জাকির হোসেন, সহ সভাপতি সদর উপজেলা চেয়ারম্যান এস এম সোলায়মান আলী, এডভোকেট মমিন আহমেদ চৌধুরী, এডভোকেট নৃপেন্দ্র নাথ মন্ডল, গোলাম হাক্কানী, যুগ্ম সাধারন সম্পাদক ও সদর পৌর মেয়র মোস্তাফিজুর রহমান, উপজেলা সভাপতি, সাধারন সম্পাদকগণের পক্ষে আব্দুল মজিদ মোল্লা, অধ্যক্ষ মোকছেদ আলী, হাবিবুর রহমান হাবীব, জহুরুল ইসলাম, ফজলুর রহমান, উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল, পৌর মেয়র শহীদুল আলম, সহযোগী সংগঠনের শাম্মীম আজিজ সাজ, রাসেল দেওয়ান মিলন, জাকারিয়া হোসেন রাজা প্রমূখ।

www.bbcsangbad24.com