নভেম্বর,০৬,২০২১

জয়নাল আবেদীন জয়, (স্টাফ রিপোর্টার) চাঁদপুর:

তথ্য ও প্রযুক্তি মন্ত্রনালয়ের উপ-সচিব ও নারায়ণপুর ডিগ্রী কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি সাইফুল ইসলাম বলেছেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে শিক্ষা ব্যবস্থার যে উন্নয়ন হয়েছে তা বিরল। সরকার বিনামূল্যে পাঠ্য পুস্তক বিতরণ করেছেন বছরের প্রথম দিনেই যা আমাদের সময়ে পাইনি। মান সম্মত শিক্ষা ব্যবস্থায় শিক্ষকদের আরও সচেষ্ট হতে হবে। কলেজের মান সম্মত শিক্ষা ব্যবস্থা বাস্তবায়ন করতে সকলের পরামর্শ নিয়ে এগিয়ে যেতে চাই।

৬ নভেম্বর শনিবার চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার নারায়ণপুর ডিগ্রী কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়মিত ক্লাসে উপস্থিতি ও মানসম্মত পাঠদান নিশ্চিত করণ বিষয়ক ও অভিভাবক সমাবেশ-২০২১ ইং এর প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ছাত্র-ছাত্রীদের গাইড দেওয়ার জন্য শিক্ষকদের নিয়মিত ক্লাস নেওয়ার পাশাপাশি সঠিক সময়ে কলেজে উপস্থিত থাকতে হবে। অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, কলেজে আপনার সন্তানকে পাঠদানের দায়িত্বের পাশাপাশি নৈতিকতার মূল্যবোধ সৃষ্টি করতে হবে। কলেজের শিক্ষা ব্যবস্থার উন্নয়ন ও অবকাঠামো উন্নয়নে আমি সবসময় আপনাদের পাশে আছি। কারণ আমি এ এলাকারই সন্তান।

সমাবেশের মূল আলোচক চাঁদপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দাউদ হোসেন চৌধুরী বলেন, অভিভাবকরা তাদের ছেলেমেয়েদের প্রতি খেয়াল রাখতে হবে। প্রযুক্তি ব্যবহার করে শিক্ষার মান উন্নয়ন করতে হবে। শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদের এগিয়ে আসতে হবে। কলেজের উন্নয়নের পাশাপাশি শিক্ষার্থীদের ভালো ফলাফল করার শিক্ষকদের আরো যতœশীল হতে হবে।
মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক এর সভাপতিত্বে এ সময় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, কুমিল্লা’র উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ শহীদুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সেটু কুমার বড়–য়া, মতলব দক্ষিণ থানার ওসি (তদন্ত) মো: মফিজুল ইসলাম খাঁন, নারায়ণপুর পপুলার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন অর রশিদ। মতবিনিময় কমিটির আহ্বায়ক সহকারী অধ্যাপক দুলাল পোদ্দার, গভর্ণিংবডির সদস্য মো: রাসেল প্রধার, জাহাঙ্গীর আলম খন্দকার মানিক, শিক্ষক মো: কাউছার মিয়া, অভিভাবকদের মাঝে আনোয়ার হোসেন ভূইয়া, শিক্ষার্থীদের মাঝে দ্বাদশ শ্রেণির ছাত্রী ইসরাত জাহান প্রমুখ।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, গীতাপাঠ ও জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। স্বাগত বক্তব্য রাখেন, কলেজের অধ্যক্ষ মো: রুহুল আমিন এবং উপস্থাপনা করেন উপাধ্যক্ষ মো: মোসলেহ উদ্দিন। এ সময় কলেজের শিক্ষার্থী, অভিভাবক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ এবং সংবাদকর্মীগণ উপস্থিত ছিলেন।

www.bbcsangbad24.com