নভেম্বর,০৯,২০২১

মুন্সীগঞ্জ প্রতিনিধি:

শ্রীনগরে নির্বাচনী মাঠে থাকছে ১৯ ম্যাজিস্ট্রেট ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ২ হাজার ৯৪৫ জন সদস্য। ১১ নভেম্বর উপজেলার ১৪টি ইউনিয়নের ১২৮টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। শ্রীনগর উপজেলায় মোট ভোটার ২ লাখ ৩৭ হাজার ৩০১ জন। ভোটার ও আইন শৃঙ্খলা রাক্ষাকারী বাহিনীর সদস্যের আনুপাতিক হিসাবে প্রতি ৮০ জন ভোটারের জন্য ১ জন করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিয়োজিত থাকবে।

শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠ কারার জন্য নির্বাচনী মাঠে ৫জন বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্র্রেট, ১৪ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, ৪ প্লাটুন বিজিবি, ২ প্লাটুন র‌্যাব, পুলিশের ১৪টি মোবাইল টিম, ৫টি স্ট্রাইকিং ফোর্স ও ১টি রিজার্ভ টিম থাকবে। প্রতি কেন্দ্র ৫জন পুলিশ ও ১৭ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবে। তিনি আরো বলেন, ১৪টি ইউনিয়নের মধ্যে ভাগ্যকূল ইউনিয়নে ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহন করা হবে। ভোট গ্রহন নির্বিঘœ করতে প্রশাসন কঠোর অবস্থানে থাকবে।

শ্রীনগর উপজেলার ১৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫৬ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১২৪ জন ও সাধারণ সদস্য পদে ৪১৮ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করছে। চেয়ারম্যান পদে ১৪টি ইউনিয়নে আওয়ামী লীগের নৌকা প্রতিক নিয়ে ১৪ জন ও ইসলামী আন্দোলন বাংলাদেশের এর ১৪জন সহ বিদ্রোহী ও স্বতন্ত্র হিসাবে আনারস, চশমা, মোটরসাইকেল, ঘোড়া, টেবিল ফ্যান প্রতিক নিয়ে নির্বাচন করছে।
শ্রীনগর উপজেলায় মোট ভোটার ২ লাখ ৩৭ হাজার ৩০১ জন। এদের মধ্যে নারী ১,১৬,০৬৯ জন ও পুরুষ ১,২১,২৩২ জন।

www.bbcsangbad24.com