নভেম্বর,১৩,২০২১

তুষার আহাম্মেদ, মুন্সীগঞ্জ:

মুন্সীগঞ্জ সদর উপজেলার মোল্লাকান্দি ইউনিয়নের নৌকার প্রার্থীর সমর্থক স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের বাড়িঘর ভাঙচুরের ঘটনায় সংবাদ সম্মেলন করেছেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মহাসীনা হক কল্পনা। শনিবার দুপুরের দিকে মুন্সীগঞ্জ প্রেস ক্লাবের সফিউদ্দিন আহমেদ মিলনায়তনে এ সংবাদ সম্মেলন করেন।

নির্বাচনী এলাকায় প্রচার প্রচারণা করতে না দেওয়া ও সমর্থকদের উপর হামলা এবং বাড়িঘর ভাঙচুরের অভিযোগ তুলে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মহসীনা হক কল্পনা তার লিখিত বক্তব্যে বলেন, ২৮ নভেম্বর ইউপি নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে রিপন পাটোয়ারী এলাকায় ত্রাসের রাজ্যে পরিণত করেছেন। ৫ নভেম্বর মোল্লাকান্দি ইউনিয়নে আমার সমর্থকদের উপর অতর্কিত হামলা চালিয়ে পুরুষ ও মহিলাসহ অন্তত ১০ থেকে ১২ জনকে আহত করেছেন। এ ঘটনায় এক কলেজ পড়ুয়া শিক্ষার্থীর চোখও নষ্ট হয়ে যায়। ১২ নভেম্বর বাংলাদেশ নির্বাচন কমিশন কতৃক নৌকার প্রতীক পাওয়ার পর ওই দিন রাতে নৌকার প্রার্থীর ছোট ভাই শিপন পাটোয়ারী ও তার কয়েক শতাধিক লোকজন ইউনিয়নের বেহেরকান্দি ও ঢালীকান্দি গ্রামে ৫-৭টি বাড়িতে ককটেল ও গুলি বর্ষন করেন। এসময় শিপন ও তার লোকজন ইউনিয়নে ৭নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী বাবু কাজীর বাড়িতে ককটেল ও গুলি বর্ষন করে বাড়িঘর ভাঙচুর করে প্রার্থীর বাড়িতে থাকা টাকা পয়সা ও স্বর্ণালঙ্কার নিয়ে যায়। এ ঘটনায় অনেকেই গুলি বৃদ্ধ হয়েছে।

তিনি আরও বলেন, রিপন পাটোয়ারি,শিপন পাটোয়ারি ও পিন্টুসহ মুন্সীগঞ্জের স্হানীয় কিছু সন্ত্রাসী বাহিনীদের নিয়ে আমার নেতাকর্মীদের ভয়ভিতি ও অস্ত্র প্রদর্শন করছে। আমি মুন্সীগঞ্জের এ সন্ত্রাস বহিনির দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করছি এবং প্রসাসনের হস্তক্ষেপ কামনা করছি।

পরে এসপি মহোদয়কে জানালে তিনি তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ করে এবং এলাকা নিয়ন্ত্রণ আনে।

অবাদ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার লক্ষে প্রশাসন ও সাংবাদিকদের সহযোগিতা চেয়ে তিনি আরো বলেন, আগামী ২৮ নভেম্বর মোল্লাকান্দি ইউনিয়ন পরিষদ নির্বাচনে যাতে কোনো প্রকার সন্ত্রাসী হামলা ও বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সে লক্ষ্যে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। এ সম্মেলনে মোল্লাকান্দি ইউনিয়নের ক্ষতিগ্রস্ত ইউপি মেম্বার প্রার্থীর স্ত্রীসহ এলাকার গর্ণমান্যব্যক্তিরা উপস্থিত ছিলেন।

www.bbcsangbad24.com