নভেম্বর,১৫,২০২১

মুন্সীগঞ্জ প্রতিনিধি:

মুন্সিগঞ্জ সদর উপজেলার চরকেওয়ার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আক্তারউজ্জামান জীবন তার পোষ্টারে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করেছেন।

গতকাল রোববার (১৪ অক্টোবর) মুন্সিগঞ্জ থেকে প্রকাশিত একটি দৈনিক পত্রিকায় প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত একটি পোষ্টার বিজ্ঞাপন আকারে ছাপা হয়েছে। এছাড়া বিদ্রোহী ওই চেয়ারম্যান প্রার্থী তার নিজের ফেসবুক আইডিতে পোষ্টার ছবি পোষ্ট করেছেন। তাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত রয়েছে।
আক্তারউজ্জামান জীবন সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। তিনি গতবছর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চরকেওয়ার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন নৌকা প্রতীক নিয়ে। এবার দলের মনোনয়ন পেতে ব্যর্থ হওয়ার পর দলের সিদ্ধান্ত উপেক্ষা করে বিদ্রোহী হিসেবে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন। তার প্রতীক আনারস। ইতোমধ্যে তিনি বিদ্রেহী হয়েও দলের কেন্দ্রীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত পোষ্টার দিয়ে ফেসবুকে পোষ্ট করার পাশাপাশি পত্রিকায় বিজ্ঞাপন ছাপাচ্ছেন তাতে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

এ ব্যাপারে জানতে,আক্তারউজ্জামান জীবন এর মুঠোফোনে যোগাযোগ করলে সে একটি মিটিংয়ে আছি পরে কথা বলবো বলে লাইন কেটে দেয়।

এ ব্যাপারে মুন্সিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব লুৎফর রহমান বলেন, প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করেছে এটা তার নিজস্ব ব্যাপার। এ ব্যাপারে আমরা কিছু না করতে পারলেও সে যে দলের বাইরে গিয়ে নির্বাচন করছে এজন্য তার যেটা পাওনা অবশ্যই তাকে সেটা দেওয়া হবে।

এ প্রসঙ্গে জেলা নির্বাচন অফিসার মো. বশির আহমেদ বলেন, দলীয় প্রার্থী ছাড়া অন্য কোনো প্রার্থী দলের প্রধান কিংবা প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করতে পারবেন না। এমনকি প্রার্থী নিজের পিতার ছবিও ব্যবহার করতে পারবেন না। ইহা সম্পুর্ণ নির্বাচনের আচরনবিধি লংঘন।

www.bbcsangbad24.com