দেশ ও মানুষের কথা বলে

শ্রীনগরে রাস্তার ধারে বালু ফেলে ব্যাক্তিগত জমি ভড়াট, হুমকিতে এলজিইডির রাস্তা

ফেব্রুয়ারী,০৬,২০২২

মুন্সীগঞ্জ প্রতিনিধি:

মুন্সীগঞ্জের শ্রীনগরে রাস্তার ধারে বালু ফেলে ব্যাক্তিগত জমি ভড়াটের ফলে হুমকিতে রয়েছে এলজিইডির রাস্তা। উপজেলার ঢাকা মাওয়ামহা সড়কের বেজগাও থেকে বাসাইলভোগ কবস্থান সংলগ্ন সড়কের ধারে বালু ফেলে ব্যাক্তিগত জমি ভড়াট করছে পাটাভোগ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফিরোজ আল মামুন।
গতকাল রবিবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখাযায়, বাসাইলভোগ সড়কের ধারে দশ চাকার ভাড়ি ড্রাম ট্রাকে করে বালু এনে তা রাস্তার ধারে ফেলে হয়। সেই বালু ড্রেজারের মাধ্যমে পাম্প করে নেওয়া হচ্ছে ফসলি জমিতে। ভাড়ি ড্রাম ট্রাক চলাচলের ফলে দেবে গেছে রাস্তাটি। রাস্তার উপর পরে রয়েছে বালুর স্তুপ।
স্থানীয়রা জানায়, ড্রাম ট্রাক চলাচল করায় রাস্তাটি দেবে গেছে যে কোন সময় ভেঙ্গে পড়তে পারে রাস্তাটি। এছাড়া ট্রাক থেকে রাস্তার উপর বালু পড়ায় প্রতিনিয়তই ঘটছে দুর্ঘটনা। গত দুইদিন আগের বৃষ্টির সময় এই পিচঢালাই রাস্তার উপর বালু থাকায় একজন মটর সাইকেল আরোহি এখানে পরে গিয়ে আহত হয়। তাছাড়া বালু রাস্তার উপরে থাকায় রাতের বেলা বিভিন্ন অটো মিশুক গাড়ি দুর্ঘটনায় পরে।
ড্রাম ট্রাক ও ড্রেজার ব্যাবসায়ী রহমান বলেন, আমরা বালু আনলোডের কাজ করছি। এখানে আমাদের কোন জায়গা নেই আমরা সাবেক চেয়াম্যান ফিরোজ আল মামুনের একটি জায়গা ভড়াট করছি।
পাটাভোগ ইউপি সাবেক চেয়ারম্যান ফিরোজ আল মামুন বলেন, সেখানে এখন কাজ বন্ধ আছে। আমি চেয়াম্যান থাকা কালিন সময়ে এই রস্তাটি করিয়েছি। রাস্তার কোন ক্ষতি হয় এমন কোন কাজ করব না।
উপজেলা প্রকৌশলী মো. রাজিউল্লাহ বলেন, খবর পেয়ে আমি সেখানে সার্ভেয়ার পাঠিয়েছি পরিদর্শন করার জন্য। এবিষয়ে আমি একটি রিপোর্ট কতৃপক্ষের বরাবর পাঠাবো।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.