দেশ ও মানুষের কথা বলে

রাজধানীতে ‘বহির্বিশ্বে ই-কমার্স’র সম্ভাবনা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

ফেব্রুয়ারি ০৯, ২০২২,

নিজস্ব প্রতিবেদক

গ্লোবাল ইকর্মাসে বিস্তর সুযোগ ও সম্ভাবনা থাকা সত্ত্বেও তা কাজে লাগাতে পারছেন না বেশিরভাগ বাংলাদেশী ই-কমার্স উদ্যোগক্তারা। সঠিক জ্ঞান, কর্মপদ্ধতি ও গাইডলাইনের অভাবকেই মূল কারণ হিসেবে চিহ্নিত করেছেন ই-কমার্স বিশেষজ্ঞরা।

এ বিষয়ে রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়ে গেল “ইন্টু ক্রস-বর্ডার ই-কম ইউনিভার্স” শীষর্ক সেমিনার। ইকম গ্লোবালের উদ্যোগে এবং বিজনেস গ্লোবালাইজারের আয়োজনে অনুষ্ঠিত সেমিনারে বক্তব্য রাখেন, গ্লোবাল ই-কমার্স সেলার ও স্ট্র্যাটেজিস্ট মোঃ কামরুল হাসান ও বিজনেস ও লিগ্যাল কনসালটেন্ট আব্দুল্লাহ আল মামুন এবং নিউ ইয়র্ক থেকে আগত মার্কেটিং অ্যান্ড ব্র্যান্ডিং কনসালটেন্ট ও ই-কমার্স স্ট্র্যাটেজিস্ট হোসাইন আলতাফ। অনুষ্ঠানের আয়োজক আবদুল্লাহ আল মাসুম বলেন, এই প্রোগ্রামের উদ্দেশ্য, ব্যবসায়ী ও উৎপাদক ভাইদের গ্লোবাল ই-কর্মাসে স্বাগত জানানো এবং ক্রমবর্ধমান এগিয়ে যাওয়া এই খাতের শক্তি এবং প্রতিবন্ধকতা সম্পর্কে অবহিত করা।

পাশাপাশি তিনি এই ধরনের আরও প্রোগ্রাম আয়োজনের আশাবাদ ব্যক্ত করেন। বক্তারা বাংলাদেশকে একটি গ্লোবাল ম্যানুফ্যাকচারিং হাব উল্লেখ করে দেশীয় ব্র্যান্ডকে বৈশ্বিক ই-কর্মাস বাজারে জায়গা নেওয়ার আহবান জানান। পাশাপাশি সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, এ এইচ এম শফিকুজ্জামান, অতিরিক্ত সচিব, মিনিষ্ট্রি অব কমার্স।

ওমর ফারুক, বিজিএপিএমইএ পরিচালক, মেম্বার এফবিসিসিআই, কো-চেয়ারম্যান, ইম্পোর্ট। জহির উদ্দিন আলমগীর, ভাইস প্রেসিডেন্ট, বিজিএপিএমইএ, আবু নাঈম, অ্যাসিস্টেন্ট এক্সকিউটিভ সেক্রেটারি, ডিসিসিআই শফিউল খান, সিনিয়র ম্যানেজার, আড়ং বাংলাদেশ। আলতামিশ নাবিল, লোকাল প্রেসিডেন্ট, জেসিআই, ঢাকা ওয়েস্ট  নাজিব রাফি ডিউক, অদম্য প্রকাশ  উসমান শাকিল, ড্রপশিপিং এন্ট্রারপ্রিনিয়ার সহ আরো অনেকে। বৈশ্বিক ই-কর্মাসে বাংলাদেশের সুযোগ ও সুবিধা নিয়ে প্রত্যেকেই তাদের অভিমত ও আশাবাদ ব্যক্ত করেন।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.