দেশ ও মানুষের কথা বলে

সিলেটকে হারিয়ে প্লে অফে কুমিল্লা

ফেব্রুয়ারি ০৯, ২০২২,

স্পোর্টস ডেস্ক

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে সিলেটের মুখোমুখি হয়েছে কুমিল্লা। সিলেটের দেওয়া ১৭০ রানের লক্ষ্যে খেলতে নেমে কুমিল্লা জয় পেয়েছে ৪ উইকেটে। এতে প্লে অফ নিশ্চিত করল দুইবারের চ্যাম্পিয়ন দল কুমিল্লা।

সিলেটে শেষ দিনের শেষ ম্যাচে কুমিল্লার বিপক্ষে টস হেরে ব্যাট করার আমন্ত্রণ পায় স্বাগতিকরা। ব্যাট করতে নেমে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার কলিন ইনগ্রাম ও এনামুল হক বিজয়।

দুজনে দ্রুত রান তুলে ১২ ওভারেই পূর্ণ করেন একশ রান। জুটি ভাঙে ১০২ রানের মাথায় এনামুল হক বিজয়ের ৪৬ (৩৩) রানে ফেরায়। এরপর লেন্ডিল সিমন্স ১৬ (১৩) রানে সাজঘরে ফেরেন তানভির ইসলামের বলে ক্যাচ দিয়ে।

একপ্রান্তে দ্রুত রান তুলতে থাকেন ইনগ্রাম, অন্যপ্রান্তে ছিল উইকেট দেয়ার খেলা। রবি বোপারা এদিন ১ রান করেন। কলিন ইনগ্রাম আজও পৌঁছে যান শতকের কাছে। তবে ওভার বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ দেন ৮৯ রানের মাথায়। ৬৩ বলে ৯টি চার ও ৩টি ছয়ে খেলেন এই লম্বা ইনিংস। শেষে আলাউদ্দিন বাব ১০ ও মোসাদ্দেক করেন ১ রান।

কুমিল্লার পক্ষে ৩ উইকেট নেন মোস্তাফিজুর রহমান। ১ উইকেট করে নেন সুনীল নারিন ও তানভির।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই লিটন দাসকে (৭) রানে হারায় কুমিল্লা। এরপর ফাফ ডু প্লেসিকেও ২ রানে বিদায় নিতে হয় নাজমুল অপুর বলে এলবিডব্লু হয়ে।

দলের বিপাকে দারুণ ভাবে সামাল দেন ওপেনার মাহমুদুল হাসান ও মঈন আলী। দুজনের জুটি ভাঙে ৬৬ রানে ৮২ রান যোগ করে মঈনের ৪৬ (৩৫) রানে বিদায়ে। মঈনকে ফেরান বোপারা।

অধিনায়ক ইমরুল কায়েস ৮ বলে ১৬ রান করে বোল্ড হন অপুর বলে। তবে অর্ধশতক পূর্ণ করেন জয়। শেষ পর্যন্ত দলীয় ১৪৮ রানের মাথায় জয়কে ৬৫ (৫০) রানে ফেরান আলাউদ্দিন বাবু। একই ওভারে আরিফুল হক শূন্য রানে বিদায় নেয়ায় চাপে পড়ে কুমিল্লা।

এই চাপ কাটিয়ে ম্যাচে ফেরান সুনীল নারিন। আবু হায়দার ও নারিনের ২৫ রানের জুটি ১৯.৫ বলের মাথায় জয় নিশ্চিত করে ফাইন লেগ অঞ্চল দিয়ে আবু হায়দারের বাউন্ডারি।

সিলেটের হয়ে ২টি করে উইকেট নেন নাজমুল অপু ও আলাউদ্দিন বাবু। ১ উইকেট করে নেন একেএস স্বাধীন ও রবি বোপারা।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.