দেশ ও মানুষের কথা বলে

ভাষা সৈনিক ডা. আজিজার রহমানকে সম্মাননা

ফেব্রুয়ারি,২২,২০২২

ফারহানা আক্তার, জয়পুরহাট প্রতিনিধি:

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে জয়পুরহাটের আক্কেলপুরে জীবন্ত কিংবদন্তি ভাষা সৈনিক ডা. আজিজার রহমানকে সম্মাননা প্রদান করেছে উপজেলা প্রশাসন।

সোমবার বিকালে কিংবদন্তি ভাষা সৈনিক ডা. আজিজার রহমানের নিজ বাসভবনে গিয়ে সম্মাননা স্মারক, লাল সবুজ উত্তরীয় এবং দশ হাজার টাকার চেক তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার এস এম হাবিবুল হাসান।

এছাড়াও বাংলা ভাষা ও সাহিত্য সমৃদ্ধকরনে বিশেষ অবদানের জন্য বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট কবি ও সাহিত্যিক ময়নুল হোসেনকে সম্মাননা স্মারক, উত্তরীয় এবং পঁাচ হাজার টাকার চেক তুলে দেয়া হয় এবং পল্লী কবি ও পুথিপাঠক আলতাব হোসেনকেও সম্মাননা প্রদান করা হয়। তৎকালীন সময়ে জীবন্ত কিংবদন্তি ভাষা সৈনিক ডা. আজিজার রহমান উপজেলায় ভাষা আন্দোলন সংগঠিত করতে ব্যাপক ভূমিকা রেখেছিলেন বলে জানা গেছে।

উপজেলা নির্বাহী অফিসার এস এম হাবিবুল হাসান জানান, আক্কেলপুর উপজেলায় বাংলা ভাষা এবং সাহিত্যে সমৃদ্ধকরনে যারা অবদান রাখবেন প্রতিবছর একুশে ফেব্রুয়ারিতে তাদের সম্মানিত করার সিদ্ধান্ত গ্রহন করেছি। জীবন্ত কিংবদন্তি ভাষা সৈনিক ডা. আজিজার রহমান মহোদয়কে সম্মানিত করতে পেরে উপজেলা প্রশাসন গর্বিত।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.