দেশ ও মানুষের কথা বলে

গৃহবধূকে আগুনে পুড়িয়ে হত্যার চেষ্টার অভিযোগ

ফেব্রুয়ারি,২৬,২০২২

ফারহানা আক্তার,জয়পুরহাট প্রতিনিধিঃ

বাড়ির সীমানায় বেড়া দেওয়াকে কেন্দ্র করে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার কুয়াতপুর গ্রামের এক গৃহবধূর ঘরে আগুন লাগিয়ে হত্যার চেষ্টা করার অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় ভুক্তভোগী গৃহবধূ ছামিনা বেগম (৩৫) বাদি হয়ে আদালতে মামলা দায়ের করেছেন। বর্তমানে মামলাটি জয়পুরহাট জেলা গোয়েন্দা শাখা ডিবিতে তদন্তাধীণ আছে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানাযায়, বাদি ছামিনা বেগম ও তাঁর প্রতিবেশী আলামিনের পরিবারের মধ্যে বাড়ির সীমানায় বেড়া দেওয়াকে কেন্দ্র করে পুর্ব শত্রুতার দ্বন্দ্ব চলছিল। এরই ধারাবাহিকতায় গত (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যার দিকে ওই গৃহবধূকে মারপিট করলে থানায় এসে সাধারণ ডায়েরী করেন ভুক্তভোগীর পরিবার। পরে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে চলে গেলে পুনরায় বাদির পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি ধামকি দেয় আলামিনের পরিবার।

এক পর্যায়ে রাতে ওই গৃহবধূ তাঁর মেয়ে সোমাইয়া বেগম, নাতনি শারমিন ও নাতি শামীমসহ নিজ ঘরে ঘুমিয়ে পড়েন। এসময় অভিযুক্তরা পুর্বপরিকল্পনামতো দলবদ্ধ ভাবে বাড়ির পিছনে গিয়ে গৃহবধূ ঘুমিয়ে থাকা ঘরের জ্বানালায় পেট্রোল জাতীয় দাহ্য পদার্থ দ্বারা আগুন দিয়ে পুড়িয়ে হত্যার চেষ্টা করে। এসময় ওই গৃহবধুসহ ঘরে ভিতরে থাকে সবাই বাহিরে আসার জন্য চিৎকার করলেও দরজায় শিকল দেওয়ার কারনে ঘর থেকে বের হতে পারেন নি। পরে তাঁদের চিৎকারে প্রতিবেশীরা এসে ঘরের শিকল খুলে দিলে তাঁরা প্রাণ রক্ষা পেলেও ঘরের আসবাবপত্র পুড়ে যায়।

অভিযোগের বিষয়ে জানতে আলামিনের বাড়িতে গেলে তাঁকে পাওয়া যায়নি।

স্থানীয় ইউপি সদস্য মোজাম্মেল বলেন, খবর পেয়ে সেখানে গিয়ে উভয় পরিবারের সবাইকে নিয়ে বিষয়টি মীমাংসার জন্য চেষ্টা করা হয়েছিল। এতে বাদির পরিবার অসম্মতি জানিয়ে আইনের আশ্রয় নিয়েছে।

বাদির আইনজীবী এ্যাডভোকেট মানিক হোসেন বলেন, গৃহবধূকে আগুনে পুড়িয়ে হত্যার চেষ্টায় আদালতে মামলা হয়েছে এবং মামলাটি তদন্তের জন্য জেলা গোয়েন্দা শাখা ডিবি পুলিশকে নির্দেশ দিয়েছেন।

জেলা গোয়েন্দা শাখা ডিবি (ওসি) শাহেদ আল মামুন বলেন, বিষয়টি তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়া হবে।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.