দেশ ও মানুষের কথা বলে

পুরো দমে চলছে রিকাবিবাজার খাল রক্ষায় উচ্ছেদ – অভিযান

-ফেব্রুয়ারী,২৮,২০২২

তোফাজ্জল হোসের শিহাব,মুন্সীগঞ্জ:

সীমানা নির্ধারন করণের পর থেকে শুরু হওয়া অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলছে পুরো দমে। অস্তিত্ব হারাতে বসা রিকাবীবাজার খালের প্রাণ ফিরিয়ে আনতে কাজ করছে জেলা প্রশাসন। টানা ৮ম দিনেও উপজেলা প্রশাসনের উচ্ছেদ অভিযান অব্যাহত হয়েছে। তথ্যসুত্রে জানা যায় ,পুরনো এ খালটির দৈর্ঘ প্রায় ১ কিলোমিটার। যার উৎপত্তিস্থল ধলেশ্বরী নদীর কাঠপট্রি এলাকা থেকে শুরু মিরকাদিম পৌরসভা পাশ দিয়ে বয়ে চলা ইছামতি নদীর সাথে মিলিত হয়েছে। জেলা ও উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে চলছে উক্ত খাল খনন কাজ।

সকাল থেকে শুরু করে বিকেল পর্যন্ত চলছে উচ্ছেদ অভিযান । আধা কাচা , আধা পাকা , বহুতল ভবন সহ মোট ৫০০ টি অবৈধ স্থাপনা উচ্ছেদের তালিকার মধ্যে – গতকাল পর্যন্ত ৪৮০ টি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হাসিব সরকার বলেন , আমরা খুর দ্রæতই চেষ্টা করছি উচ্ছেদ অভিযান শেষ করার জন্য। তবে বহুতল কিছু ভবনের জন্য অভিযান পিছিয়ে গেছে। আশা করছি খুব তাড়াতাড়ি কাজ শেষ করতে পারবো। তবে একসাথে খাল খনন ,রাস্তার কাজ ,ও উচ্ছেদ অভিযান কাজ কাজ চলমান রয়েছে।

স্থানীয়দের দাবি ,খুব দ্রæতই যেন রিকাবিবাজার খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। খালে পানি চলাচল স্বাভাবিক করে খালের অস্তিত্ব ফিরিয়ে আনা হোক। প্রাণ ফিরুক ,আবারো সচল হোক রিকাবিবাজার খাল।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.