দেশ ও মানুষের কথা বলে

মুন্সীগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান অব‌্যাহত থাকলেও প্রভাশালীর দখলকৃত খালের উপর নির্মাণ ভবনটি ভাঙ্গা হচ্ছেনা

মার্চ,১৫,২০২২

মুন্সীগঞ্জ প্রতিনিধি:

মুন্সীগঞ্জে বিভিন্ন অবৈধ স্থাপনা নিয়ে গনমাধ‌্যমে প্রকাশের পর জেলা ম‌্যাজিস্ট্রেট ( মাননীয় জেলা প্রশাসক) এর উদ‌্যেগে অবৈধ স্থাপনা শুরু হয়েছে। আর এই উচ্ছেদ অভিযানে নিয়মিত উপস্থিত থেকে নেতৃত্ব দিচ্ছেন মুন্সীগঞ্জ সদর উপজেলা নির্বাহী ম‌্যাজিস্ট্রেট (ইউ এনও) হাসিব সরকার।

অন‌্যদিকে মুন্সীগঞ্জ সদর উপজেলার চরকেওয়ার ইউনিয়নের হুগলাকান্দি গ্রামে উম্মোক্ত জলাশয় সরকারি খাল দখল করে ভবন নির্মাণ করেছে স্থানীয় সাবেক মেম্বার।

সরেজমিনে দেখা যায়, সদর উপজেলার চরকেয়ার ইউনিয়নের ৫ ওয়ার্ডের সাবেক মেম্বার মো: নুরু মন্সী তার বাড়ির সামনে হুগলাকান্দি খালের উপর শুকনা মৌসুমে ৩লা ফাউন্ডেশন দিয়ে ১তলা ভবন নির্মাণ করেছেন সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে। তিনি খালের পাড়ের রাস্তা ঘেঁষে ১৩ ফুট প্রস্থ ও ৩০ ফুট দৈর্ঘ স্কোয়ার ফুট ভবন নির্মাণ করেছেন। তৈরী বিল্ডিংটি খালের ভিতরে রয়েছে, পাশে সরকারি রাস্তা প্রবাহিত। সরকারি খাল (উম্মোক্ত জলাশয়) দখল করে মার্কেট তৈরী করেছেন।

এলাকাবাসির সাথে আলাপকালে তারা বলেন, ঐ স্থানীয় সাবেক মেম্বার প্রভাবশালী হওয়ায় কেউ তার ভয়ে প্রতিবাদ করতে সাহস পায় না। কেউ প্রতিবাদ করিলে তাকে ভয়ভীতিসহ হুমকি প্রদান করে মেম্বার নুরু মুন্সী ও তার লোকজন। এলাকাবাসি উম্মোক্ত জলাশয় অবমুক্ত করার দাবি জানিয়ে উপজেলা নির্বাহী অফিসার হামিদুর রহমানকে অবগত করালে তিনি দ্রুত ব্যবস্থা গ্রহণে হস্তক্ষেপ নিবেন এমন আশ্বাসও দিয়েছিলেন তিনি। কিন্তু বদলীজনিত কারনে তিনি বদলী হয়ে অন‌্যত্র চলে যান। এর আগে সদর উপজেলা (ভুমি) কর্মকর্তা সরেজমিনে গিয়ে তদন্তক্রমে ব‌্যবস্থা গ্রহনের কথা বলেন,গনমাধ‌্যম কর্মীদের যা পত্রিকায় সংবাদ প্রকাশও হয়েছেন। কিন্তু আদৌও কোন রকম প্রতিক্রিয়া দেয়া যায়নি এবং ঐ অবৈধ স্থাপনা বিল্ডিংটি ভাঙ্গাও হয়নি।

এলাকার সচেতন মহলের দাবী এবিষয়টি যেন মাননীয় জেলা প্রশাসক আমলে নিয়ে দ্রুত ব‌্যবস্থা গ্রহন করে উম্মক্ত জলাশয়কে যেন অবমুক্ত করে দেন।

এ বিষয়ে মুন্সীগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউ এন ও) হাসিব সরকার বলেন, এবিষয়টি আমার জানা নেই খোঁজখবর নিয়ে ব‌্যবস্থা গ্রহন করিব। উম্মোক্ত জলাশয় কখনো কেউ দখলে নিয়ে ভবন তৈরী করতে পারবে না। জলাশয় হল সর্বসাধারনের জন্য উম্মোক্ত। অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে দ্রুত আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave A Reply

Your email address will not be published.