দেশ ও মানুষের কথা বলে

তীব্র গরম-যানজটে অতিষ্ঠ রাজধানীবাসী

মার্চ ১৬, ২০২২,

নিজস্ব প্রতিবেদক

রাজধানী ঢাকার প্রধান সড়ক থেকে শুরু করে অলিগলি পর্যন্ত তীব্র যানজট সৃষ্টি হয়েছে। ভ্যাপসা গরম আর দীর্ঘ যানজটের কারণে ঢাকার খেটে খাওয়া মানুষদের পোহাতে হচ্ছে চরম ভোগান্তি।

গত কয়েকদিন তীব্র গরমে মানুষের নাভিশ্বাস উঠে গেছে। এরমধ্যে রাজধানীতে যানজট। গতকালের মতো আজও রাজধানীর বিভিন্ন স্থানে যানজট দেখা গেছে। এরফলে গরম আর যানজটের কারণে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন।

বুধবার (১৬ মার্চ) সকাল থেকেই অফিসগামী যাত্রীরা যানজটের কারণে চরম ভোগান্তিতে পড়েন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজটের তীব্রতা বাড়তে থাকে।

রাজধানীর যাত্রাবাড়ি, সায়দাবাদ, খিলগাঁও, মালিবাগ, নিউমার্কেট, নীলক্ষেত, এলিফ্যান্ট রোড, ধানমন্ডি, কলাবাগান, শুক্রাবাদ, শ্যামলী, গাবতলী, মিরপুর, বিজয় সরণি, রামপুরা, ফার্মগেট, মহাখালী-বনানী, হাতিরঝিল, বাড্ডা এলাকায় প্রচণ্ড যানজট সৃষ্টি হয়েছে।

এতে এতে সবচেয়ে বেশি সমস্যায় পড়েছে শ্রমজীবী মানুষ ও গণপরিবহনের যাত্রীরা। সড়কে ছুটে চলা প্রতিটি গাড়ির ভেতরে যেন উনুনের মতো তাপ। এতে ঘেমে একাকার যাত্রী সহ সবাই।

সরেজমিনে দেখা যায়, যানজটের কারণে সড়কে পরিবহন একে বারেই থেমে রয়েছে। সামনের দিকে যতদূর দৃষ্টি যায় ততদূর যানজট। এসময় অনেকেই বিরক্ত হয়ে গাড়ি থেকে নেমে পায়ে হেঁটে তাদের গন্তব্যের দিকে রওয়ানা হয়। সাধারণ মানুষকে বলতে শুনা যায়, যানবাহনের চেয়ে হাঁটার গতি বেশি।

এদিকে, আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। এছাড়া আবহাওয়া শুষ্ক থাকতে পারে।
মঙ্গলবার (১৬ মার্চ) সকাল ৯টা থেকে পরবর্তী তিন দিনে আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.