দেশ ও মানুষের কথা বলে

মুন্সীগঞ্জের লৌহজংয়ের ঘৌলতলী বেইলি ব্রিজটি কাঠবোঝাই ট্রাকসহ ভেঙে পড়ল খালে

মার্চ,১৯,২০২২

তুষার আহাম্মেদ,মুন্সীগঞ্জ:

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার গাওদিয়া ইউনিয়নের ঘৌলতলী এলাকায় বেইলি ব্রিজ ধসে মুন্সীগঞ্জের টংগিবাড়ী -মাওয়া সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। বর্তমানে বিকল্প সড়ক দিয়ে এই রুটের যানগুলো চলাচল করছে। এতে চরম জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, গতকাল শুক্রবার (১৮ মার্চ) দিনগত রাত আনুমানিক সাড়ে ১২ টা’র দিকে একটি কাঠবোঝাই ট্রাক (ঢাকা মেট্টো- ঘ – ২০-৩৭৮৯) লৌহজংয়ের ঘৌলতলী বেইলি সেতু পার হওয়ার সময় ধসে নিচে পড়ে যায়। এতে গতকাল রাত থেকে এই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

দূর্ঘটনার সময় ট্রাকে থাকা চালক নুরু মুন্সী ও চালকের সহকারি (অজ্ঞাত) ট্রাক থেকে বেরিয়ে আসতে সক্ষম হন। পরে তারা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়ে পালিয়ে যান।

কাঠবোঝাই ট্রাকটি বালিগাও থেকে মাওয়ার দিকে যাচ্ছিলো বলে স্থানীয়রা জানিয়েছেন।

সড়ক ও জনপথ বিভাগ মুন্সীগঞ্জের উপ-বিভাগীয় প্রকৌশলী ফাহিম রহমান খান জানান, ১৯৯৯ সালে বেইলি ব্রিজটি নির্মাণ করা হয়। এটির ধারণক্ষমতা ৫ টন। গতকাল রাতে দূর্ঘটনার পর এই রুটে যান চলাচল বন্ধ রয়েছে। তবে বিকল্প সড়ক হিসেবে সিপাহীপাড়া-ইছাপুড়া-শ্রীনগর সড়কে যান চলাচল করছে।

টংগিবাড়ী-মাওয়া সড়কে এরকম ঝুকিপূর্ণ ৬ টি বেইলি ব্রীজ সহ মোট ১০ টি সেতু রয়েছে। সেগুলো পুনঃনির্মাণে প্রকল্প গ্রহণ করা হয়েছে। শীঘ্রই সেগুলোর কাজ শুরু হবে।

তিনি আরও জানান, ব্রিজটি সংস্কারে কমপক্ষে ২ সপ্তাহ সময় লাগবে। ট্রাকের মালিক ও চালকের পরিচয় জানা গেছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

লৌহজং থানার ওসি আব্দুল্লাহ আল তায়াবীর জানান, দূর্ঘটনার সময় ব্রীজটি খালি ছিলো। এসময় ট্রাকের চালক ও সহকারি সামান্য আহত হলেও তারা ঘটনার পরে স্থানীয়ভাবে চিকিৎসা নিয়ে পালিয়ে গেছেন। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। ট্রাকটি উদ্ধারের পদক্ষেপ নেয়া হচ্ছে বলে জানান তিনি ।

www.bbcsangbad24com

Leave A Reply

Your email address will not be published.