দেশ ও মানুষের কথা বলে

সিরাজদিখানে ইউপি সদস্যের অবৈধ্য ড্রেজার বাণিজ্য হুমকীতে সরকারি কোটি টাকার রাস্তা

মার্চ,২৪,২০২২

আরিফ হোসেন হারিছ সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ

মুন্সীগঞ্জের সিরাজদিখানে ইউপি সদস্যের অবৈধ্য ড্রেজার বাণিজ্য হুমকীর মুখে পরেছে সরকারি কোটি টাকার রাস্তা। উপজেলার ইছাপুরা ইউনিয়নের কুসুমপুর মাদরাসার সামনে, কুসুমপুর হতে নওপাড়া যাতায়তের প্রধান পাকা সড়ক বালু ফেলে ড্রেজার দিয়ে চলছে দুরের জমি ভরাটের কাজ। ইছাপুরা ইউনিয়নের দক্ষিণ কুসুমপুর ৩ নং ওয়ার্ড সদস্য সৈয়দ আহসান কবির শিশির কোন তোয়াক্কা না করে এ কাজ চালিয় যাচ্ছেন। এতে ভাঙনের হুমকীতে পরছে সরকারি রাস্তা, আর ভোগান্তিতে পরেছে ঐ রাস্তায় চলাচলরত নানা শ্রেণির যানবাহন ও এলাকাবাসী।

এলাকাবাসী অনেকে জানান, দক্ষিন কুসুমপুর দারুল উলুম ইসলামিয়া মাদরাসা সংলগ্ন রাস্তার পাশে বালু ফেলে ড্রেজিং চালাচ্ছে ইউপি সদস্য শিশির। ড্রেজারের কারণে রাস্তা ভেঙ্গে যাওয়ার সম্ভাবনা বেশি। রাস্তার উপর পরে থাকা বালুর জন্য মোটরবাইক দুর্ঘটনাসহ ঘটতে পারে যানবাহন যে কোন ধরনের দুর্ঘটনা। বাতাসে এ ধুলা-বালু উড়ে ভোগান্তিতে ফেলেছে এখানে চলাচলরত মানুষকে।

এ বিষয়ে ইউপি সদস্য শিশিরের নিকট জানতে চাইলে তিনি বলেন, রাস্তার পাশের জমিটি যার তিনিভরাট করে ফেলবে, সে ক্ষেত্রে রাস্তা ভেঙ্গে পরার কোন সুযোগ নেই। আর এই রাস্তাটি সরকারি না। এই রাস্তাটি এখানকার মানুষর জমির উপর দিয়ে হয়েছে, সরকার তা এখনো একোয়ার করেনি।

উপজেলা প্রকৈশলী শোয়াইব বিন আজাদ জানান, কুসুমপুর থেকে নওপাড়া পাকা রাস্তাটি এলজিইডির। রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি অথবা রাস্তার পাড়ে কোন প্রকার ক্ষতি সাধন হয়, এমন কোন কাজ যদি কেউ করে থাকে তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থান নেওয়ার বিধান আছে। বিষয়টি আমি লোক পাঠিয়ে দেখে ব্যবস্থা নিবো।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.