দেশ ও মানুষের কথা বলে

জাতীয় স্মৃতিসৌধে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

মার্চ ২৬, ২০২২,

নিজস্ব প্রতিবেদক

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে জাতির বীর সন্তানদের শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের মানুষ। এ উপলক্ষে সাভারের জাতীয় স্মৃতিসৌধে শহীদ বেদিতে ফুলেল শ্রদ্ধা জানান তারা।

শনিবার (২৬ মার্চ) সকালে জাতীয় স্মৃতিসৌধের শহীদ বেদীতে প্রথমে রাষ্ট্রপতি এবং ৩.পরে প্রধানমন্ত্রী পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন, প্রতিষ্ঠানসহ নানা বয়সের লোকজন ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানাতে এসে স্কুলশিক্ষক আজাহারুল ইসলাম বলেন, বাংলাদেশের প্রাপ্তি ও প্রত্যাশার জায়গাটা বিশাল। এসময় অনেক প্রত্যাশাই প্রাপ্তিতে রূপান্তরিত হয়েছে। উন্নয়ন হয়েছে সবক্ষেত্রে। শুধু একে অন্যকে শ্রদ্ধাবোধটুকু দিনদিন হারিয়ে যাচ্ছে যা খুবই চিন্তার বিষয়।

সরেজমিনে দেখা যায়, দুপুর ১২টার দিকেও জাতীয় স্মৃতিসৌধের দিকে ছিল মানুষের স্রোত। এতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের অনেকটা হিমশিম খেতে হয়। পুরো এলাকা ছিল গোয়েন্দা নজরদারিতে।

জাতীয় স্মৃতিসৌধে সকাল থেকে বীর মুক্তিযোদ্ধারাসহ আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, জাকের পার্টি, ছাত্রলীগ, যুবলীগ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ছাত্র মৈত্রী, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ), ঢাকা সাংবাদিক ইউনিয়নসহ নানা সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.