দেশ ও মানুষের কথা বলে

বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই লাল সবুজের পতাকা পেয়েছি:এড. সোহানা মহিউদ্দিন

মার্চ,২৬,২০২২

বিবিসি সংবাদ ডেস্ক:

মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক ও দৈনিক মুন্সীগঞ্জের খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক এডভোকেট সোহানা মহিউদ্দিন বলেছেন, এই মার্চ মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছিল।  আর বঙ্গবন্ধুর  জন্ম হয়েছিল বলেই আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি, একটি লাল সবুজের পতাকা পেয়েছি।

আজ শনিবার মুন্সীগঞ্জ জেলা প্রেসক্লাব কর্তৃক মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধুর শৈশবের স্মৃতি তুলে ধরে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাবা মা আদর করে ডাকতেন খোকা। নিজ কর্ম গুনে সেই খোকা থেকে শেখ মুজিব, শেখ মুজিব থেকে বঙ্গবন্ধু,  বঙ্গবন্ধু থেকে জাতির পিতা। বঙ্গবন্ধু ছোট থেকেই ছিলেন প্রতিবাদী মানুষ।  অন্যায়,  অবিচার ও অত্যাচারের বিরুদ্ধে সব সময়  প্রতিবাদ করতেন।  সবসময় অসহায় মানুষের পাশে দাড়িয়েছেন।  এটাই ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

মুন্সীগঞ্জ জেলা পেসক্লাবের উপস্থিত সকল সাংবাদিকদের উদ্দেশ্য করে বলেন, আপনারা ( সাংবাদিক)  জাতির বিবেক ।  আপনাদের সাহসিক কলমের লিখনিতে সরকারের উন্নয়নের কথা,সমাজে নিপিড়ীত, নির্যাতিত মানুষের কথা তুলে ধরবেন, বস্তুনিষ্ঠ সংবাদই আপনার একমাত্র আদর্শ । আশা করি আপনারা বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে অটুট থাকবেন।

এসময় জেলা প্রেসক্লাবের সভাপতি এম জামাল মন্ডলের সভাপতিত্বে আরোও উপস্থিত ছিলেন, মুন্সীগঞ্জ জেলা সাংবাদিক কল‌্যাণ ট্রাস্ট্রের সাধারন সম্পাদক,মোহাম্মদ আলী রুবেল, প্রেসক্লাবের সহ সভাপতি আনোয়ার হোসেন,ডা: মাহাবুব হোসেন,সাধারন সম্পাদক সাইফুল ইসলাম কামাল,সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন মানিক, কার্যকরি সদস‌্য এডভোকেট আবু হানিফ রানা,মুকবুল হোসেন,মিলন মিয়াসহ সকল সদস‌্য বৃন্দ।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.