দেশ ও মানুষের কথা বলে

মুন্সিগঞ্জে ধলেশ্বরী নদীতে আবারো লঞ্চের ধাক্কায় বাল্কহেড ডুবি, নিখোঁজ ২

মার্চ,২৬,২০২২

মুন্সিগঞ্জ প্রতিনিধি : মুন্সিগঞ্জে লঞ্চের ধাক্কায় সিমেন্টবোঝাই বাল্কহেড ডুবির ঘটনা ঘটেছে ‌।

আজ শনিবার (২৬ মার্চ) ভোর ৬টার দিকে মুন্সিগঞ্জ লঞ্চঘাটের অদূরে সদর উপজেলার ধলেশ্বরী নদীতে যাত্রীবাহী লঞ্চ এমডি জাহিদ-৩ এর ধাক্কায় একটি সিমেন্ট বোঝাই বাল্কহেড ডুবে যায়। এ সময় ডুবে যাওয়া নৌযানটিতে থাকা পাঁচজনের মধ্যে তিনজন উদ্ধার হলেও নিখোঁজ রয়েছে সুকানি শরিফুল ইসলাম (২৮) ও লস্কর নুর ইসলাম (৪০)।  নিখোঁজ দুজনের বাড়ি মানিকগঞ্জ জেলায়  বলে জানা গেছে।

ডুবে যাওয়া বাল্কহেডের জীবিত উদ্ধার হওয়াদের সূত্রে জানা গেছে, সকালে মুন্সিগঞ্জের মুক্তারপুর ক্রাউন সিমেন্ট কারখানা থেকে সাড়ে সাত হাজার বস্তা সিমেন্ট নিয়ে পাবনার নগরবাড়ির উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছিল বাল্কহেডটি।  মুন্সিগঞ্জ লঞ্চঘাট এলাকায় পৌঁছালে ঢাকামুখী লঞ্চ এমভি জাহিদ-৩ বাল্কহেডটিকে ধাক্কা দেয়। এতে বাল্কহেডটি ডুবে গেলে সেখানে থাকা পাঁচজনের মধ্যে লস্কর জুয়েল রানা, মাস্টার সুফিয়ান (৩৬) ও বিল্লাল (৩০)  সাঁতরে একটি ট্রলারে উঠতে সক্ষম হন। তবে নিখোঁজ থাকেন দুইজন।

বাল্কহেডে  থাকা  শ্রমিক জুয়েল রানা জানান,তিনিসহ পাঁচজন শ্রমিক ছিলেন। দুর্ঘটনার পর স্থানীয়দের সহযোগিতায় তারা তিনজন উদ্ধার হন। তবে এখনও তাদের দুই  সহকর্মী শরিফুল ও নুর ইসলাম নিখোঁজ রয়েছেন।

মুন্সিগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আবু ইউসুফ বিবিসিকে বলেন, খবর পেয়ে মুন্সিগঞ্জ ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান চালায়। এখন ঘটনাস্থলে নারায়ণগঞ্জ হতে ডুবুরি দল আনা হয়েছে তারা উদ্ধার অভিযান চালাচ্ছে ‌।

এ বিষয়ে মুক্তারপুর নৌপুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) রবিউল ইসলাম বলেন, বাল্কহেড ডুবির খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে নিখোঁজদের উদ্ধারে কাজ শুরু করা হয়েছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের টিমও রয়েছে। দুর্ঘটনার পরপরই যাত্রীবাহী লঞ্চটি ঘটনাস্থল থেকে চলে যাওয়ায় সেটিকে আটক করা যায়নি।

মুক্তারপুর নৌ-পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত পুলিশ পরিদর্শক মো. লুৎফর রহমান বলেন, সকাল পৌনে ৬ টার দিকে ঘটনাটি ঘটে। আমরা খবর পাওয়ার সাথে সাথে ঘটনা স্থলে আসি। ঘটনার স্থল চিহ্নিত করি। উদ্ধার তৎপরতা শুরু করি। উদ্ধার তৎপরতায় নৌ পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল রয়েছে। নিখোঁজ ব্যক্তিদের সন্ধানে কাজ করছে নৌ পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরিরা।

www.bbcsangbad24.com

 

Leave A Reply

Your email address will not be published.