দেশ ও মানুষের কথা বলে

স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে মুন্সীগঞ্জে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

মার্চ,২৭,২০২২

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ:

মুন্সীগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে ৫১তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। আজ (২৬ মার্চ) শনিবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে শহরের পুরাতন কাচারিস্হ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে আলোচনা সভা হয়। আলোচনা সভা শেষে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান হয়৷

জেলা প্রশাসক কাজী নাহিদ রসুলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোচনা করেন মুন্সীগঞ্জ- আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস।

বীরমুক্তিযোদ্ধা মতিউল ইসলাম হিরুর সঞ্চলনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোচনা করেন- পুলিশ সুপার আব্দুল মোমেন পিপিএম, সিভিল সার্জন ডা: মো. মঞ্জুরুল আলম, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ সুভাষ চন্দ্র হীরা, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আনিসুজ্জামান আনিস, মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ ফয়সাল বিপ্লব।

এর আগে সূর্যদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনি মাধ্যমে দিবসটি শুরু করে। এরপর মুক্তিযুদ্ধ স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এবং দোয়া মোনাজাত করা হয়েছে।

সকাল ৮ টার দিকে জেলা স্টেডিয়ামে দিবসটি উপলক্ষে জাতীয় সংগীত পরিবেশন, বেলুন ও পায়রা উড়ানো হয়। এতে কুচকাওয়াজ, মনোমুগ্ধকর ডিসপ্লে অনুষ্ঠিত হয়। দুপুরে বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করা হয়েছে। পরে বিকেলে ফুটবল, ভলিবল ও নারীদের ক্রীড়া অনুষ্ঠান হয়েছে।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.