দেশ ও মানুষের কথা বলে

তদবির ছাড়া এনআইডি সংশোধন হয় না: সিইসি

মার্চ ২৯, ২০২২,

নিজস্ব প্রতিবেদক

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, এনআইডি নিয়ে অনেকের হয়রানি আর ভোগান্তি হচ্ছে। তদবির ছাড়া এনআইডি সংশোধন হয় না। কিছু কিছু মানুষের জন্য সুনাম বিঘ্নিত হচ্ছে। সবাইকে সতর্ক থাকতে হবে।

জাতীয় পরিচয়পত্র প্রাপ্তির ক্ষেত্রে উদ্ভুত সমস্যা নিরসনের উপায় নির্ধারণ শীর্ষক কর্মশালায় মঙ্গলবার (২৯ মার্চ) তিনি এমন মন্তব্য করেন। রাজধানীর আগারগাঁওয়ে মঙ্গলবার সকালে নির্বাচনী প্রশিক্ষণ ইনিস্টিটিউটে এ কর্মশালার আয়োজন করে জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগ।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জাতীয় পরিচয়পত্র অনুবিভাগের মহাপরিচালক এ কে এম হুমায়ূন কবির। ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকারের সভাপতিত্বে অন্যান্য নির্বাচন কমিশনাররাসহ নির্বাচন কমিশনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিইসি আরো বলেন, এনআইডি ভুল বিভিন্ন কারণে হতে পারে। পাসপোর্ট এবং ভোটার আইডিতে নামের ভুল। কারেকশনের ক্ষেত্রে কিন্তু চাহিবামাত্র দিতে বাধ্য থাকিবে তা নয়। আমাদের পরীক্ষা-নিরীক্ষা করতে হবে। কিন্তু বিভিন্নভাবে মানুষ হয়রানির শিকার হয়।

নির্বাচনী কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, আমরা কোনভাবেই নিজেদেরকে জনগণের সেবক হসেবে মনে করি না। আমরা তো মনে করি এত বড় একটা চাকরি করি আমরা তো জনগণের প্রভু। আমাদের অন্তর দিয়ে জনগণের সেবক, ভৃত্য হিসেবে নিজেদের মেনে নিতে হবে।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.