দেশ ও মানুষের কথা বলে

ঈদকে সামনে রেখে সতর্ক থাকার নির্দেশ ডিএমপি কমিশনারের

এপ্রিল ১৮, ২০২২,

নিজস্ব প্রতিবেদক

রমজান মাস ও আসন্ন ঈদুল ফিতরে অপরাধ রোধে সকলকে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম।

সোমবার (১৮ এপ্রিল) ডিএমপি সদর দপ্তরে ২০২২ সালের মার্চ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় বক্তব্যে ডিএমপি কমিশনার এ নির্দেশনা দেন।

ডিএমপির এই কর্মকর্তা বলেন, রোজার ১৫ দিন শেষ হওয়ায় এখন ধীরে ধীরে মার্কেটগুলোতে ভিড় বাড়বে। এ সময় মলম পার্টি ও অজ্ঞান পার্টি বা ছিনতাইকারীদের তৎপরতা বাড়বে। তাই থানার টহল দলগুলোকে আরও সতর্কতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।

শুধু পাহারা দিয়ে অপরাধ দমন করা যায় না উল্লেখ করে তিনি বলেন, অপরাধ রোধে অপরাধীদের চিহ্নিত করে গ্রেপ্তার ও আইনের আওতায় আনতে হবে।

ট্রাফিক বিভাগের উদ্দেশে কমিশনার বলেন, ঈদকে কেন্দ্র করে যানজট বেড়েছে। এ জন্য প্রয়োজনে আশপাশের জেলার পুলিশের সঙ্গে সমন্বয় করে ঢাকার প্রবেশপথে যান চলাচল স্বাভাবিক রাখতে হবে।

ডিএমপি কমিশনার বলেন, ঈদের সময় অনেক নগরবাসী তাদের প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে গ্রামের বাড়িতে যাবেন। এ সময় তাদের ঘরবাড়ি খালি থাকে। এ সময় যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য বাড়ির নিরাপত্তারক্ষীদের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে বলে জানান তিনি।

তিনি নগরবাসীকে ঢাকা ছাড়ার সময় গুরত্বপূর্ণ জিনিসপত্র নিরাপদে রাখার পরামর্শ দেন।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.