দেশ ও মানুষের কথা বলে

ঢাকা কলেজে তোপের মুখে ছাত্রলীগ সেক্রেটারি লেখক

এপ্রিল ১৯, ২০২২,

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষের মধ্যে খোঁজ নিতে ঢাকা কলেজে এসে শিক্ষার্থীদের তোপের মুখে পড়েছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

মঙ্গলবার (১৯ এপ্রিল) দুপুর দেড়টার দিকে ঢাকা কলেজে আসেন লেখক। এসময় শিক্ষার্থীরা তার বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

সোমবার দিবাগত রাত ১২টার দিকে নিউমার্কেট এলাকায় ‘কথা-কাটাকাটির জেরে’ ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষ শুরু হয়। প্রায় তিন ঘণ্টায় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মঙ্গলবার (১৯ এপ্রিল) সকালে আবার সেই সংঘর্ষ শুরু হয়। কয়েক ঘণ্টা ধরে শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষ চলছে।

ঢাকা কলেজের একাধিক শিক্ষার্থী জানান, এই কলেজে ছাত্রলীগের কমিটি থাকলে এমন পরিস্থিতি হতো না। মূলত কমিটি না থাকার কারণেই কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদককে তোপের মুখে পড়তে হয়। কমিটি না দিতে পারাকে ব্যর্থতা হিসেবে উল্লেখ করেন একাধিক শিক্ষার্থী।

ছাত্রলীগের একাধিক কর্মী বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগকে প্রটোকল দিয়ে আসছে ঢাকা কলেজ। এই কলেজ ছাড়া কোনো অনুষ্ঠান সফল হয় না অথচ এখানে কমিটি নেই। যার খেসারত আজকের এই হামলা। কেন্দ্রীয় নেতাদেরও মেয়াদ নেই, তাই কমিটি দেওয়ার তাগিদ অনুভব করেন না।

ঢাকা কলেজের আবাসিক হল এলাকা থেকে প্রশাসনিক ভবনে আসেন লেখক। ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর এ.টি.এম.মইনুল হোসেনসহ অন্যদের সঙ্গে বৈঠক করেন তিনি। সে সময় অধ্যক্ষের কক্ষের বাইরে শিক্ষার্থীরা লেখকের বিরুদ্ধে স্লোগান দিচ্ছিলেন।

ডিএমপির রমনা বিভাগের নিউমার্কেট জোনের সহকারী পুলিশ কমিশনার শরিফ মোহাম্মদ ফারুকুজ্জামান বলেন, ‘সকালে ফের পরিস্থিতি উত্তপ্ত হয়েছে। দুই গ্রুপের সংঘর্ষ চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে।’

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.