দেশ ও মানুষের কথা বলে

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে চলছে জামাল দীঘি খনন কাজ

এপ্রিল,২৫,২০২২

লাইলী রহমান, ব্রাহ্মণবাড়িয়া:

ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলা টিঘরে চলছে জামাল দিঘী খননের কাজ । সারাদেশে পুকুর খাল উন্নয়ন প্রকল্পের অংশ হিসেবে সরাইল উপজেলার টিঘরে জামাল দিঘী খননের কাজ শুরু হয়েছে । এরই মধ্যে খননের সময় একটি প্রাচীন মূর্তি উদ্ধার হয়েছে । স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এর ব্রাহ্মণবাড়িয়ার অধীনে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স রায়হান বিল্ডার্স ব্রাহ্মণবাড়িয়া এর অনুকূলে এ দিঘী খননের কাজটি সম্পন্ন করার চুক্তিতে কাজ শুরু হয়েছে ।
মোট প্রকল্প ব্যয় ১ কোটি ৭৩ লক্ষ ৫৯ হাজার ৫৮ টাকায় দিঘি খননের পাশাপাশি চারিদিকে ঘাটলা সহ দৃষ্টিনন্দন রাস্তা নির্মাণ করা হবে ।
সরোজমিনে খনন কাজের অগ্রগতি দেখতে গেলে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স রায়হান বিল্ডার্স এর দায়িত্বপ্রাপ্ত একজন প্রতিনিধি বাবুল মিয়ার সাথে কথা বললে তিনি জানান ফেব্রুয়ারি ২০২২ থেকে শুরু হয়ে পরবর্তী বছরের ফেব্রুয়ারি ২০২৩শে প্রকল্পের কাজ সম্পন্ন করার কথা থাকলে ও বৈরী আবহাওয়া ও মাটি নিষ্কাশনের পর্যাপ্ত জায়গা না থাকার কারণে সময়মতো কাজ সম্পন্ন করা নিয়ে সংশয় প্রকাশ করেন । তবে নির্ধারিত সময়ে কাজ সম্পন্ন করার জন্য প্রয়োজনীয় যান্ত্রিক ও লোকবল সহ সকল ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে তিনি জানান ।
প্রকল্প এলাকার বাসিন্দা সুবান মিয়া ও আব্দুল জব্বার এর সাথে কথা বললে তারা জানান দীঘিটি অনেক পুরাতন ও ঐতিহ্যবাহী পুনরায় খনন করে চারদিকে দৃষ্টিনন্দন রাস্তা নির্মাণ করা হলে , এলাকায় প্রাণ চাঞ্চল্য ফিরে আসবে ।
বর্তমান সরকারকে অনেক ধন্যবাদ জানাই সরাইল সহ সারা বাংলাদেশে পুকুর-দীঘি খনন করার একটি প্রশংসনীয় উদ্যোগ নেওয়ার জন্য ।
সরাইল উপজেলা উপ-সহকারী ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মজুমদার এর সাথে কথা বললে তিনি জানান নির্দিষ্ট সময়ে কাজ সমাপ্ত করার জন্য তদারকি করা
হচ্ছে । ঘাটলার কাজ শুরু হয়েছে যথাসময়ে প্রকল্পের কাজ কাজ সম্পন্ন করা হবে বলে তিনি আশা প্রকাশ করেন ।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.