দেশ ও মানুষের কথা বলে

জয়পুরহাটে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

এপ্রিল,২৯,২০২২

ফারহানা আক্তার,জয়পুরহাট প্রতিনিধি:

বিনা খরচে নিন আইনি সহায়তা, শেখ হাসিনার সরকার দিচ্ছে এই নিশ্চয়তা’ প্রতিপাদ্য নিয়ে সারাদেশের ন্যায় জয়পুরহাটেও নানা আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল ৯ টার দিকে জেলা ও দায়রা জজ আদালত চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে একই স্থানে এসে শেষ হয়।

আলোচন সভায় জেলা আইনগত সহায়তা কমিটির সভাপতি এবং জেলা ও দায়রা জজ মো. নূর ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য এ্যাড. সামছুল আলম দুদু, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট জাহাঙ্গীর আলম, জেলা লিগ্যাল এইড কর্মকর্তা সিনিয়র সহকারি জজ সামিউল ইসলাম, জেলা রেভিনিউ ডেপুটি কালেক্টর রিফাতুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার ফারজানা হোসেন, সদর উপজেলার পরিষদের চেয়ারম্যান এস এম সোলায়মান আলী, পিপি এ্যাড. নৃপেন্দ্রনাথ মন্ডল, জিপি এ্যাড. মোমেন আহম্মেদ চৌধুরী, স্পেশাল পিপি এ্যাড. ফিরোজা চৌধুরী ও আইনজীবি সহ নানা শ্রেণী পেশার মানুুষ।

জেলা লিগ্যাল এইড অফিস সুত্রে জানা গেছে, বিগত তিন বছরে ১ হাজার ৩১২টি অভিযোগের মধ্যে ১ হাজার ১৩০টি বিরোধ নিষ্পত্তি হয়েছে। অন্যদিকে, ১ হাজার ২৪১টি আইনগত পরামর্শও প্রদান করা হয়েছে।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.