দেশ ও মানুষের কথা বলে

ছুটি শেষে আজ খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান

মে ৮, ২০২২,

নিজস্ব প্রতিবেদক:

পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতরের ছুটি শেষে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছে আজ রোববার। স্কুল-কলেজের ১৭ দিন ও প্রাথমিক বিদ্যালয়ের ১৬ দিনের ছুটি শনিবার (৭ মে) শেষ হয়েছে।

জানা গেছে, স্কুল-কলেজে গত ২১ এপ্রিল থেকে শুরু হয়ে শনিবার (৭ মে) পর্যন্ত বন্ধ ছিল শ্রেণি কার্যক্রম। ১৭ দিনের ছুটি শেষ আজ খুলছে প্রতিষ্ঠানগুলো। অন্যদিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ঈদের আগে শেষ ক্লাস ছিল ২১ এপ্রিল। সে হিসেবে বন্ধ ছিল ১৬ দিন। বিশ্ববিদ্যালয়গুলো ভিন্ন ভিন্ন পরিমাণ ছুটি থাকলেও সেগুলো খুলছে আজ।

অন্য বছর প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে পুরো রমজানে ছুটি থাকত। তবে করোনার ক্ষতি পুষিয়ে নিতে এবার রমজানেও ক্লাস চালু রাখে সরকার। প্রথমে স্কুল-কলেজ ২৬ এপ্রিল পর্যন্ত খোলা থাকবে বলা হলেও পরে ২০ এপ্রিল পর্যন্ত খোলা রাখার আদেশ জারি করা হয়। অন্যদিকে প্রাথমিকে ক্লাস শুরু থেকেই ২০ রমজান (২২ এপ্রিল) পর্যন্ত চালু থাকার কথা জানায় মন্ত্রণালয়। ২২ এপ্রিল শুক্রবার থাকায় একদিন আগেই ২১ এপ্রিল ছিল ঈদের আগে শেষ ক্লাস।

ঢাকা বিশ্ববিদ্যালয় খুলেছে আজ। ঢাবিতে ঈদের ছুটি শুরু হয় ২৭ এপ্রিল থেকে, যা শেষ হচ্ছে আজ রোববার (৮ মে)।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ক্লাস শুরু আজ থেকেই। এর আগে ২৫ এপ্রিল থেকে ঈদের ছুটি শুরু হয় বিশ্ববিদ্যালয়টিতে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ওহিদুজ্জামান এর আগে জানিয়েছেন, ঈদ উপলক্ষে ২৫ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। ছুটি শেষে বিশ্ববিদ্যালয় খুলবে ৭ মে। তবে ৮ মে থেকে ক্লাস শুরু হবে। এছাড়াও জানা গেছে, অন্যান্য অনেক বিশ্ববিদ্যালয় আজ থেকে খোলা।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.