দেশ ও মানুষের কথা বলে

সিরাজদিখানে হাজী আব্দুল বাতেন সহ আটক ২০ জনকে জেল-হাজতে প্রেরণ

মে,১০,২০২২

আরিফ হোসেন হারিছ সিরাজদীখান(মুন্সীগঞ্জ)প্রতিনিধি:

মুন্সিগঞ্জের সিরাজদিখানে গত শনিবার ৭মে দিবাগত রাতে উপজেলার বালুচর ইউনিয়নের খাসকান্দি গ্রামে আধিপত্য বিস্তার ও হাউজিং ব্যবসার বিরোধ নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় সোমবার ৯ ভোরে খাসকান্দি,চরপানিয়ার,চান্দের চর গ্রামে অভিযান চালিয়ে ২০ জনকে আটক করেছে সিরাজদিখান থানা পুলিশ। এ সময় আসামীদের দখলে থাকা প্রায় ৬ শতাধিক টেটা-বল্লম সহ বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করেন। মঙ্গলবার ১০মে যাচাই-বাছাই শেষে হাজী আব্দুল বাতেন সহ ২০ জনকে জেল-হাজতে প্রেরণ করা হয়েছে।

সোমবার ৯ মে ভোরে সিনিয়র সহকারী পুলিশ সুপার রাশেদুল ইসলাম এর দিকনির্দেশনা সিরাজদিখান থানার অফিসার ইনচার্জ একে এম মিজানুল হক, পুলিশ পরিদর্শক তদন্ত আজগর হোসেন,এসআই অনিল চন্দ্র, এসআই বিল্লাল শেখ, এসআই সাদ্দাম মোল্লা, এসআই জিয়াউর রহমান, এসআই কাদির শাহ সহ সকল অফিসার সঙ্গীয় ফোর্স অভিযান চালিয়ে ৬শত টেঁটা-বল্লমসহ বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করে ও এই ২০ আসামীকে গ্রেফতার করে জেল-হাজতে প্রেরণ করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন হাজী আব্দুল বাতেন (৫৫) পিতা হাজী জালাল উদ্দীন, মোঃ দেলোয়ার (২৮), পিতা- মোঃ নুরু মিয়া, আরমান হোসেন (২৪), পিতা- দেলোয়ার হোসেন @ দেলু, মোঃ মোবারক হোসেন (৫২), পিতা- মৃত হাজী আলী হোসেন, মোঃ মিরাজ হোসেন (২২), পিতা- চিনি মিয়া, শাহজালাল (৩৬), পিতা- নুরু মিয়া, কামাল (৪২), জামাল (৩৩),কাজল (২১), সর্ব পিতা- রশিদ আলী, সমা মিয়া (৪৮), পিতা- দিলবার হোসেন,শরিফ হোসেন (৩০), পিতা-মৃত আমির আলী,তাহের মিয়া (৩৮), পিতা- মৃত ওমর আলী, তৈয়ব আলী (৫২), পিতা- মৃত আঃ রশিদ, সুজন (২৪), পিতা- মোঃ খোরশেদ, রূপচান মিয়া (৬৫), পিতা- মৃত দরবেশ আলী, মোঃ নুরু মিয়া (৫৯), পিতা- মৃত কুটু মিয়া, আসলাম হোসেন (২৬), পিতা- মৃত হেলাল মিয়া,রিপন (২৪), পিতা- শাহজাহান, আঃ রব (৫৫), পিতা- মৃত নাসির উদ্দিন, আলাল (১৯), পিতা- মোঃ হেলাল, সর্ব সাং চান্দেরচর,খাসকান্দী,চরপানিয়া, থানা- সিরাজদিখান, জেলা- মুন্সীগঞ্জ

উল্লেখ্য বালুচর ইউনিয়নের খাসকান্দি,চরপানিয়া,চান্দের চর এই তিনটি মৌজায় প্রায় ২০ টিরও বেশী হাউজিং কোম্পানী আছে । এসব হাউজিং কোম্পানীর জমি ক্রয়-বিক্রয়,মাটি ভরাটের টাকা ভাগবাটোয়ারা ও আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ দীর্ঘদিনের । সম্প্রতি নিরাপদ সিটি হাউজিং কোম্পনী নিয়ে বাতেন ও কামিজুদ্দিন কামু গ্রুপের মধ্যে বিরোধ দেখা দিলে গত শনিবার রাত সাড়ে ১০ টায় দু’পক্ষের মধ্যে সংঘর্ষ ও বাড়ীঘর ভাঙচুরের ঘটনা ঘটে । এ ঘটনায় ৩ টি নিয়মিত মামলা হয়। সোমবার ৯মে ভোরে পুলিশ খাসকান্দি,পানিয়ারচর,চান্দেরচর এলাকায় অভিযান চালিয়ে হাজী আব্দুল বাতেনসহ ২০ জনকে আটক করে। অভিযানে হাজী আব্দুল বাতেন এর বাড়ীসহ কয়েকটি বাড়ী থেকে প্রায় ৬শতাধিক টেটা-বল্লম সহ বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করে পুলিশ ।

এবিষয়ে সিরাজদিখান থানার অফিসার ইনচার্জ একে এম মিজানুল হক জানান গত শনিবার ৭মে দিবাগত রাতে উপজেলার বালুচর ইউনিয়নের খাসকান্দি গ্রামে জমিজমা ও আধিপত্য বিস্তার নিয়ে বিরোধের জেরে সংঘর্ষের ঘটনা ঘটে। এই সংঘর্ষের ঘটনায় ৩ টি নিয়মিত মামলা রুজু হয়েছে। সিনিয়র সহকারী পুলিশ সুপার রাশেদুল ইসলাম এর দিকনির্দেশনায় আমরা বালুচর ইউনিয়নের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে নিয়মিত মামলার ২০ জন আসামীকে গ্রেফতার করে বিচারের জন্য বিজ্ঞ আদালতে প্রেরণ করা করেছি।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.