দেশ ও মানুষের কথা বলে

গজারিয়ায ভূয়া সাংবাদিক পরিচয়ে আটক ২

মে,১২,২০২২

মুকবুল হোসেন,গজারিয়া,(মুন্সীগঞ্জ)

মুন্সীগঞ্জের গজারিয়ায় বিটিভির সাংবাদিক পরিচয় দানকারী দুই ভুয়া সাংবাদিককে আটক করেছে গজারিয়া উপজেলা প্রশাসন। আটককৃত ভুয়া সাংবাদিকদের কে উপজেলা নির্বাহি অফিসার কার্যালয়ে জিজ্ঞাসাবাদ শেষে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
বৃহস্পতিবার ১২ মে ২০২২ইং সকাল আনুমানিক ১১ঘটিকায় উপজেলার হোসেন্দী ইউনিয়নের হোসেন্দী দাখিল মাদ্রাসা থেকে তাঁদের আটক করা হয়।

বিটিভির সাংবাদিক পরিচয় দানকারী আটককৃত’রা হলেন শেখ নাদিম হোসেন নিলয়(২৩) পিতা- আনোয়ার হোসেন গ্রামঃহাজী গাঁও উপজেলাঃ সিরাজদিখান জেলাঃমুন্সীগঞ্জ ও ক্যামেরা ম্যান মোঃজাকির হোসেন পিতা মোঃআলম গ্রামঃগাজীপুর উপজেলা, তিতাস থানা, জেলা কুমিল্লা।

হোসেন্দী দাখিল মাদ্রাসার অধ্যক্ষ আবদুস সালাম জানান,গত দুই দিন যাবৎ মাদ্রাসার উন্নয়নে বিটিভি তে একটি প্রোগ্রাম করবে জানিয়ে আমাকে ও মাদ্রাসার সভাপতিকে ফোন দিয়ে তাঁরা আজ মাদ্রাসায় আসে,তাঁদের আচরণ সন্দেহ জনক হওয়ায় তাদের আটক করে উপজেলা প্রশাসনকে অবগত করা হয় ।পরবর্তীতে জানা যায় তাঁরা গত দু’দিনে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিটিভিতে উন্নয়নমূলক অনুষ্ঠান প্রচারের কথা বলে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃপক্ষের নিকট থেকে অর্থ আদায় করে নিয়েছে।, অর্থ হাতিয়ে নেয়া প্রতিষ্ঠানের পক্ষ থেকে ভবেরচর ওয়াজির আলী উচ্চবিদ্যালয় এর সহকারী প্রধান শিক্ষক আবুল হোসেন জানান তাদের বিদ্যালয় থেকে ৭০০০টাকা,টেংগারচর রাজিয়া কাদের আদর্শ উচ্চবিদ্যালয় এর ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ নুরুল ইসলামের কাছ থেকে-৬০০০ টাকা,ভবেরচর বালিকা উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃমামুন ঢালীর কাছ থেকে -৫০০০টাকা,ভাটেরচর দে এ মান্নান পাইলট উচ্চবিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃসাখাওয়াত হোসেন এর কাছ থেকে ২০০০টাকা সহ মিথ্যা প্রতিশ্রুতি ও ভুয়া সাংবাদিক পরিচয়ে টাকা হাতিয়ে নেয়।
গজারিয়া থানায় ভুয়া সংবাদিক আটক সংবাদটি ছড়িয়ে পড়ার পর ভূয়া সাংবাদিক ক্যামেরা ভাড়া নেয়া দোকান মালিক ইব্রাহিম গজারিয়া থানা ছুটে আসেন । ক্যামেরা দোকান মালিক ইব্রাহিম জানান ভুয়া সাংবাদিক জাকির ,শেখ নাদিম নিলয় তাদের দোকান থেকে বৃহস্পতিবার সকাল সাতটায় ক্যামেরা ভাড়া নিয়ে এসেছেন। তারা দুই জনই জানিয়েছেন তারা বিভিন্ন বিষয়ে প্রোগ্রাম তৈরি করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃজিয়াউল ইসলাম চৌধুরী বলেন,আটকের পর তাঁদের বিরুদ্ধে অনৈতিক ভাবে অর্থ আদায়,বিটিভির ভুয়া পরিচয় প্রদানের বিষয়টি নিশ্চিত হওয়ার প্রেক্ষিতে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

গজারিয়া থানা অফিসার ইনচার্জ মোঃরইছ উদ্দীন বলেন,আটককৃতদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.