দেশ ও মানুষের কথা বলে

সিরাজদিখানে সামাজিক সংগঠনের উদ্যোগে দুই কিলোমিটার রাস্তা সংস্কার

আগস্ট,২৮,২০২২

আরিফ হোসেন হারিছ সিরাজদিখান(মুন্সীগঞ্জ) প্রতিনিধি:

মুন্সীগঞ্জের সিরাজদিখানে বাসাইল জাগরণী যুব সংঘ নামে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে দুই কিলোমিটার রাস্তা সংস্কার কাজ চলছে। উপজেলার বাসাইল ইউনিয়নের দিঘিরপার ও শীলবাড়ি এলাকায় এই রাস্তা সংস্কার কাজ করা হচ্ছে।

রোববার ২৮ আগস্ট সরেজমিন ঘুরে জানাযায়, দিঘীরপাড় ও শীলবাড়ি এলাকার রাস্তাটি কাচা মাটির হওয়ায় একটু বৃষ্টিতেই জলাবদ্ধতা সৃষ্টি হয়। এতে যানবাহন চালক, যাত্রী, শিক্ষক, শিক্ষার্থীসহ সাধারণ মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হয়। ইউনিয়নের এই রাস্তাটি সংস্কার অভাবে দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় রয়েছে। জনগণকে এ ভোগান্তির হাত থেকে রক্ষা করতে সংগঠনটির উদ্যোগে রাস্তায় ইট বিছিয়ে ও রাবিশ দিয়ে সংস্কার করা হয়।

পথচারী কামরুল বলেন, বিগত ১০ বছর যাবত এই রাস্তার কোন কাজ হয়নি আমরা স্থানীয়ভাবে অনেকবার মেম্বার ও চেয়ারম্যানের কাছে গেছি কিন্তু কোন বরাদ্দ দেয়নি। কিছুদিন যাবত স্কুলের ছেলে মেয়েরা বৃষ্টির কারণে বাড়ি থেকে বের হতে পারে না এবং যারা বৃদ্ধ অসুস্থ তাদের চলাচলের উপক্রম থাকে না। আমাদের এলাকার সংগঠনের মাধ্যমে রাস্তাটি সংস্কার করেছে। তবে আমরা প্রশাসনের কাছে অনুরোধ জানাই আমাদের এলাকার অবহেলিত রাস্তা গুলি যেন স্থায়ীভাবে সংস্কার করে।

বাসাইল জাগরণী যুব সংঘের প্রধান সমন্বয়ক আতিকুল ইসলাম আতিক বলেন, আমাদের সংগঠনের সকল সদস্যদের উদ্যোগে এবং এলাকাবাসি ও প্রবাসীদের সহযোগিতায় প্রায় ৩ লাখ টাকা ব্যয়ে ২ কিলোমিটার রাস্তা সংস্কারের কাজ করি। এই রাস্তাগুলো বর্ষা মৌসুমে চলার একেবারেই অনুপযোগী ছিল আমরা ইটভাটা থেকে ইটের রাবিশ ও ভাঙা ইট এনে মাটির উপরে প্রায় ২ ইঞ্চি পরিমাণ দিয়েছি। বর্তমান সময়ে সকলেই স্বাচ্ছন্দ্যে বৃষ্টির মধ্যে যাতায়াত করতে পারে। তবে এর সাথে প্রশাসনের সহযোগিতা পেলে রাস্তা সংস্কার কাজ আরো দ্রুতগতিতে ভালোভাবে করা যেত।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.