দেশ ও মানুষের কথা বলে

রাতারাতি কোটিপতি হওয়ার ব্যবসা আমাদের ছেড়ে দিতে হবে: – জেলা প্রশাসক কামরুল হাসান

সেপ্টেম্বর,০৩,২০২২

শাহ আলম, চাঁদপুর থেকে:

পণ্যমূল্য যৌক্তিক পর্যায়ে রাখার লক্ষ্যে ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভার আয়োজন করা হয়

চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির আয়োজনে শনিবার বেলা ১২ টার সময় পুরানবাজার চেম্বার ভবনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান।

তিনি বলেন, রাতারাতি কোটিপতি হওয়ার ব্যবসা আমাদের ছেড়ে দিতে হবে। আমরা যদি সঠিক ভাবে কম লাভে ব্যাবসা পরিচালনা করি৷ তাহলে বানিজ্যিক পরিবেশ সুন্দর হবে। আমরা যদি মনে করি আমাদের সবসময় বেশি লাভ হবে বিষয়টা কিন্তু তা নয়, রাশিয়ায় ইউক্রেন যুদ্ধ হচ্ছে বিশ্বের যেই খাদ্য চতুর্থ অবস্থানে আছে, ইউক্রেন থেকে যে পরিমাণ খাদ্য যায় তারা আজকে কোন পজিশনে আছে। বহির র্বিশ্বের খাদ্য পরিস্থিতি যে ভেঙে পড়েছে। এই আগস্ট মাসে ডিম আর বয়লার মুরগির যেই পরিস্থিতি সৃষ্টি করে অসাধু ব্যাবসায়িরা কারসাজি করে সাড়ে ৫০০ কোটি টাকা মুনাফা হাতিয়ে নিয়েছে।
আর ডিমের ব্যবসা থেকে নিয়ে গেছে ১১২ কোটি টাকা তারা কে, এই কাজটি যারা করেছে তারা কি বাংলাদেশের বাহিরের কেউ না তারা এদেশের মানুষ। সারাবিশ্বে গমের দাম বেড়েছে ৮% খোলা আটা এবং ময়দার দাম বেড়েছে ৬৪ শতাংশ আটা এবং ময়দা প্যাকেটজাত ওটা বেড়েছে ৫৭ থেকে ৩৪ হাজার।

তিনি আরো বলেন, গতকাল বগুড়ায় পিএসপি চৌদ্দ ট্রাক নকল সার এই কাজটি যারা করেছেন তারা কি বাইরের কেউ। ব্যবসা করলে যে সমগ্র জীবনে মুনাফা করতে হবে তা কিন্তু নয়। আপনারা বলেছেন যখন দাম বাড়ে তখন আপনারা মনি টুরিং আসেন যখন দাম কমে তখন আপনারা আসেন না। আমরা সব সময় আপনাদের সাথে আছি এবং থাকবে। আজ আপনারা মনে করছেন নিজে ক্ষতিগ্রস্হ হয়ে অন্যকে বাঁচাতে, তেমনটাও আমরা বলি না, আমরা মিলে মিশে কাজ করতে চাই, আপনাদের উপর আমরা যুদ্ধ ঘোষণা করি নাই।

চাঁদপুর চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মোঃ জাহাঙ্গীর আখন্দ সেলিম এর সভাপতিতে ও সহ সভাপতি তমাল কুমার ঘোষের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,চাঁদপুর জেলা পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম ,অতিরিক্ত জেলা প্রশাসক ইমতিয়াজ হোসেন,এনএসআই ডিডি শাহ আরমান হোসেন, চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি সুভাষ চন্দ্র রায়, চেম্বার অফ কমার্সের পরিচালক আমিনুর ইসলাম বাবুল,
চেম্বার অফ কমার্সের পরিচাল পরেশ চন্দ্র মালাকার, চেম্বার অফ কমার্স পরিচালক গোপালচন্দ্র সাহা,চাল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক নাজমুল পাটোয়ারী ,ফয়সাল আহমেদ চৌধুরীর চাল ব্যবসায়ী,চেম্বার অফ কমার্সের সদস্য দুলাল গাজী প্রমুখ।

অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাজী মোতালেব পাটোয়ারী ও গীতা পাঠ করেন, শ্রী কালাচাঁন বনিক।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.