দেশ ও মানুষের কথা বলে

পদ্মায় নৌকাডুবি: ৩ জন জীবিত উদ্ধার, নিখোঁজ ৩

 সেপ্টেম্বর ১১, ২০২২,

রাজশাহী প্রতিনিধি

রাজশাহীর তালাইমারী এলাকায় পদ্মা নদীতে পৃথক নৌকাডুবির ঘটনায় ৩ জনকে জীবিত উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও বিজিবি সদস্যরা। এখন পর্যন্ত আরও তিনজন নিখোঁজ রয়েছে।

এর আগে রোববার (১ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে সোয়া ৮টার মধ্যে দুটি ডিঙ্গি নৌকা ডুবে যায়।

এদিকে স্থানীয়রা আরও এক নারীর নিখোঁজের কথা বলছেন। যদিও তার নাম জানা যায়নি বা তার ব্যাপারে অন্য কোনো তথ্য পায়নি ফায়ার সার্ভিস। তাই নিখোঁজের সংখ্যা তিনজন ধরেই তাদের উদ্ধারের জন্য পদ্মানদীতে তল্লাশী অভিযান অব্যাহত রেখেছে ফায়ার সার্ভিস সদর দফতরের ডুবুরি ইউনিট।

পদ্মা নদী থেকে জীবিত অবস্থায় উদ্ধার হওয়া তিনজন হলেন- সেন্টু মিয়া (২৫), আব্দুস সালাম (৩০) ও আনারুল ইসলাম (৪৮)। বর্তমানে নিখোঁজ রয়েছেন- সাদেক আলী (৫৫), নজরুল ইসলাম (৫০) ও গোলাম নবী (৬০)। গোলাম নবীর বাড়ি মহানগরীর মতিহার থানার ডাঁসমারী সাতবাড়িয়া এলাকায়। অন্য দুজনের বাড়ি মিজানের মোড় এলাকায়।

জানতে চাইলে ঘটনাস্থলে থাকা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দফতরের উপ-সহকারী পরিচালক জাকির হোসেন বলেন, আজ সকাল আনুমানিক ৮টা থেকে সোয়া ৮টার দিকে একটি ডিঙ্গি নৌকা নিয়ে নারী-পুরুষসহ ২২ জন যাত্রী রাজশাহীর তালাইমারী বিজয় নগর শাহপুর এলাকার ঘাট দিয়ে মধ্য চরে যাচ্ছিলেন। তারা চরে গিয়ে কৃষি জমিতে চাষবাস করেন।

ছোট্ট ডিঙ্গি নৌকায় বেশি যাত্রী নেওয়ায় মাঝনদীতে গিয়ে প্রবল স্রোতের তোড়ে তাদের ওই ডিঙ্গি নৌকায় পানি ওঠে। এক পর্যায়ে নৌকাটি নদীতে তলিয়ে যায়। পরে সাঁতরিয়ে ওই নৌকার ১৮ জন যাত্রী পাড়ে উঠে আসলেও তিনজন নদীতে তলিয়ে যান। এখনও তারা নিখোঁজ রয়েছেন।

এদিকে, ওই একই সময় সেখান দিয়ে ঘাস বোঝাই আরও একটি ডিঙ্গি নৌকা তিনজন যাত্রী নিয়ে যাচ্ছিল। ওই নৌকাটিও সেখানে ডুবে যায়।

পরে বিজিবি সদস্যদের সহযোগিতায় ওই তিনজনকে জীবিত অবস্থায় উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। বর্তমানে পদ্মানদীতে নিখোঁজ তিনজনের খোঁজে উদ্ধার তৎপরতা চলছে বলেও জানান- ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দফতরের উপ-সহকারী পরিচালক।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.