দেশ ও মানুষের কথা বলে

বঙ্গবন্ধু সেতুর পিলারে বাল্কহেডের ধাক্কা, নিখোঁজ ১

সেপ্টেম্বর ১২, ২০২২,

নিজস্ব প্রতিবেদক

সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুর ৯ নম্বর পিলারে ধাক্কা লেগে বালুবোঝাই একটি বাল্কহেড ডুবে গেছে। এ ঘটনায় বাল্কহেডের তিনজন সাঁতরে পাড়ে উঠতে পারলেও একজন নিখোঁজ রয়েছেন। নিখোঁজ ব্যক্তির নাম আবুল শিকদার (৪৫)।  বাল্কহেডটি সিরাজগঞ্জ থেকে বালুবোঝাই করে মানিকগঞ্জে দিকে যাচ্ছিল।

রোববার (১১ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। তবে এ নিয়ে নৌপুলিশের কোনো তৎপরতা পাওয়া যায়নি। দুর্ঘটনা নিয়ে কোনো বক্তব্যও পাওয়া যায়নি বঙ্গবন্ধু সেতু পশ্চিম নৌফাঁড়ি বা টাঙ্গাইল নৌপুলিশের।

বঙ্গবন্ধু সেতুর সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসান মাসুদ বাপ্পী বলেন, ‘সাত নম্বর পিলারের সিসি ক্যামেরায় দেখেছি, দুপুর সাড়ে ১২টার দিকে বলুভর্তি একটি বাল্কহেড ৯ নম্বর পিলারের কাছে গিয়ে আর বের হয়নি। ওই সময়ই বাল্কহেডটি পিলারকে ধাক্কা দিয়ে তলিয়ে গেছে। সেতুর নিচ দিয়ে এ রকম ভারী বাল্কহেড চলাচলের নিয়ম আছে কি না আমার জানা নেই। তবে এ ধরনের ঘটনা প্রায়ই ঘটছে। এর ফলে সেতুর পিলারে বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে। এ বিষয়গুলো দেখার দায়িত্ব নৌপুলিশের। তারপরও আমরা সেতুর নিচ দিয়ে এ ধরনের নৌযান চলাচল বন্ধ করতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলব।’

বাল্কহেড ডুবে যাওয়ায় নিখোঁজ রয়েছেন-মানিকগঞ্জের গ্রাবনিয়া গ্রামের রহিম সিকদারের ছেলে আবুল শিকদার। আর বাল্কহেড ডুবলেও তীরে উঠতে পেরেছেন নোয়াখালী জেলার কবীর ও মামুন এবং মানিকগঞ্জ জেলার মো. খলিলুর রহমান।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.