দেশ ও মানুষের কথা বলে

চাঁদপুরে ৭৪ কেন্দ্রে এসএসসি-সমমানে ৩৭ হাজার পরীক্ষার্থী অংশগ্রহন করবেন

সেপ্টেম্বর,১৫,২০২২

এস আর শাহ আলম,চাঁদপুর:

চলতি ২০২২ শিক্ষাবর্ষে অনুষ্টিতব্যা চাঁদপুরে ৮ উপজেলায় মাধ্যমিক স্কুল সার্টিফিকেট, দাখিল ও এসএসসি ভোকেশনাল সমমানের পরীক্ষায় ৩৭ হাজার ২শ৩৬ জন পরীক্ষার্থী অংশ নেবে। কেন্দ্র ৭৪ টি।

জেলা প্রশাসক কার্যালয়ের শিক্ষা শাখা থেকে তথ্য মতে এ সব পরিসংখ্যান জানা গেছে ।

বৃহস্পতিবার চাঁদপুরের ৮ উপজেলায় ৭৪টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৩৭ হাজার ২শ’৩৬ জন। এর মধ্যে এসএসসি পরীক্ষার্থীর সংখ্যা ২৮ হাজার ১শ ৮০ জন ও কেন্দ্র ৪৫ টি এবং দাখিল পরীক্ষার্থীর সংখ্যা ৭ হাজার ১শ’৩০ জন এবং কেন্দ্র ১৯ টি ও এসএসসি ভোকেশনাল ১০ টি কেন্দ্রে ১ হাজার ৯শ’২৬ জন অংশগ্রহণ করবেন।

এ গুলোর মধ্যে রয়েছে কেন্দ্র সচিব ব্যতীত কোনো কক্ষ পর্যবেক্ষক মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না,১ বা ২ এর অধিক কোনো সাংবাদিক কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। এ ক্ষেত্রে কেন্দ্র সচিবের সাথে যোগাযোগ করে সিদ্ধান্ত নিতে হবে, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থা নিশ্চিতকরণ, পরীক্ষার্থীদের আসন বিন্যাস, বিষয়ভিত্তিক শিক্ষক সংশ্লিষ্ট বিষয়ের দিন পর্যবেক্ষণ থেকে বিরত রাখা ইত্যাদি।

এদিকে বুধবার ১৪ সেপ্টেম্বর স্ব স্ব কেন্দ্র সচিবের উদ্যোগে মাধ্যমিক স্কুলের সকল প্রধান শিক্ষক, পর্যবেক্ষণে দায়িত্বপ্রাপ্ত শিক্ষকগণের সমন্বয়ে এক সভা অনুস্ঠিত হয়েছে । এতে শিক্ষা অদিদপ্তর ও কুমিল্লা বোর্ডের নিদের্শিত বিধি-নিষেধ সংক্রান্ত আলোচনা করা হয়েছে বলে জানা গেছে।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.