দেশ ও মানুষের কথা বলে

কচুয়াকে আধুনিক উপজেলা হিসাবে গঠন করতে চান ইঞ্জিনিয়ার জসীম উদ্দিন

সেপ্টেম্বর,১৭,২০২২

এস আর শাহ আলম,চাঁদপুর:

পরিকল্পিত উন্নয়নের মাধ্যমে কচুয়া উপজেলাকে আধুনিক বাসযোগ্য, সুস্থ ও সুন্দর সুশৃঙ্খল উপজেলা হিসাবে গড়ে তুলতে চান চাঁদপুর-১ (কচুয়া) আসনের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ও বাংলাদেশ আওয়ামী লীগ জাপান শাখার সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন প্রধান। শনিবার দুপুরে একান্ত সাক্ষাৎকারে তিনি এসব কথা জানান।

সব ধরনের নাগরিক সেবা নিশ্চিত করবেন উল্লেখ করে তিনি বলেন, পরিকল্পিত এলাকা গড়তে বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকীকরণ, সড়ক বাতি, জলাবদ্ধতা দূরীকরণসহ সামাজিক নিরাপত্তা বিধানে একটি সুনির্দিষ্ট পরিকল্পনা সাজিয়েছেন। এই পরিকল্পনার আলোকে চাঁদপুর-১ (কচুয়া) আসনকে একটি মডেল উপজেলা হিসাবে গড়ে তুলবেন।

ইঞ্জিনিয়ার জসীম বলেন, আমি কচুয়া উপজেলার সন্তান। তাই এই উপজেলাকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বরাবরই আমার প্রত্যাশা রয়েছে। আমি চাই কচুয়া উপজেলার মানুষের উন্নয়ন হোক। কচুয়ার মানুষ সুন্দর ভাবে জীবন-যাপন করুক। কচুয়া উপজেলাকে পরিকল্পিতভাবে সাজানোর জন্য পর্যাপ্ত জায়গা রয়েছে। সরকারের উচ্চ মহলের সঙ্গেও ব্যক্তিগত সম্পর্ক রয়েছে। মনোনীত হলে এই সম্পর্ককে কাজে লাগিয়ে এলাকায় সব ধরনের আধুনিক সুযোগ-সুবিধা নিশ্চিত করবো।

তিনি বলেন, এলাকাবাসীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য সব রকম ব্যবস্থা গ্রহণ করব। মশক নিধন কার্যক্রমের পাশাপাশি মশার বংশ বিস্তার রোধে কার্যকর ব্যবস্থা নেব। মানুষের হাঁটার জন্য উপজেলার বিভিন্ন সড়কে ফুটপাত এবং জলাশয়ের তীরে ওয়াকওয়ে নির্মাণ করব। সুস্থ ও সুন্দর জীবনযাপনের জন্য যেমন পরিবেশ দরকার ঠিক তেমন একটি পরিবেশ গড়ে তুলব। তা ছাড়া খেলার মাঠ, পার্ক ও কমিউনিটি সেন্টার গড়ে তুলবেন বলে জানান তিনি।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, কচুয়া উপজেলায় ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিনের ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। এলাকার যে-কোনো মানুষের বিপদে আপদে ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন সব সময় এগিয়ে এসেছেন। অপরিচিত বাসিন্দারাও যে-কোনো প্রয়োজনে তাকে পাশে পেয়েছেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকে মনোনীত হলে যে-কোনো সাধারণ মানুষ তার কাছে যে-কোনো প্রয়োজনে সহযোগিতা পাবেন বলে আশাবাদী এলাকাবাসী।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.