দেশ ও মানুষের কথা বলে

সরকারি নিয়ম মেনে চলছে নীলফামারী এলজিইডি

সেপ্টেম্বর,১৭,২০২২

আল-আমিন,নীলফামারী,

নীলফামারীতে বিদ্যুৎ সাশ্রয়ে নতুন নিয়মে অফিস করছেন সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তারা-কর্মচারীরা। এরই ধারাবাহিকতায় নতুন নিয়মের বিদ্যুৎ সাশ্রয়ে সরকারের নির্দেশনা মোতাবেক সময়মতো অফিসে আসছেন নীলফামারী স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) কর্মকর্তা ও কর্মচারীরা। নতুন সময়ের কারণে কোনো কাজ জমে থাকবে না এবং সেবা দেওয়ার ক্ষেত্রে অসুবিধা হবে না এমন প্রতিশ্রুতিতে কাজ করছে তারা।
বৈশ্বিক সংকট মোকাবিলায় বিদ্যুৎ সাশ্রয়ে সরকারের দেওয়া নির্দেশনা পালন করছে তাঁরা। ব্যবহার করা হচ্ছে না এসি। আগে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অফিস ছিল, অফিসের সময় এক ঘণ্টা কমিয়ে আনা হয়েছে। সেক্ষেত্রে সরকারের দেওয়া প্রজ্ঞাপন অনুযায়ী চলছে অফিস।
জেলা এলজিইডি’র সিনিয়র সহকারী প্রকৌশলী সাইফুল ইসলাম জানান, আমাদের এই নতুন সময়সূচিটা যথেষ্ট ভালো হয়েছে। সকাল সকাল অফিসে আসলে কাজে একটা এনার্জি থাকে। সঠিক সময়ে সবার উপস্থিতি সেটিও দেখেও ভালো লাগছে। এছাড়া সকালে দ্রুত অফিসে এসে দ্রুত আবার বাসায় ফিরতে পারছি এতে করে পরিবারকে আমাদের সন্তানদের একটু সময় বেশি দিতে পারছি। এতে অফিসও ঠিক মত হচ্ছে আবার পরিবারও খুশি হচ্ছে।
জানতে চাইলে এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী সুজন কুমার কর বলেন,
আমাদের কর্মকর্তা কর্মচারীরা স্বতঃস্ফূর্তভাবে এক ঘণ্টা আগে সঠিক সময়ে অফিসে আসছেন। স্বতঃস্ফূর্তভাবে আমরা এ কাজটা করতে পারছি। আমরা আশা করি সুন্দরভাবে সরকারের নতুন অফিসের সময়সূচি মেনে বিদ্যুৎ সাশ্রয়ে সরকারকে সহযোগিতা করবো।
সময় স্বল্পতার বিষয়ে তিনি বলেন, সারা বছর আমরা কী কাজ করবো তা নির্ধারণ করা থাকে। আমরা সরকারি সেবাটা মানুষের কাছে পৌঁছে দেব, সেজন্য আমাদের আন্তরিকতাটাই যথেষ্ট। আমাদের ডিপার্টমেন্টের সকল কর্মকর্তা কর্মচারীদের নির্দেশনা দেয়া আছে এ অল্প সময়ের মধ্যে তড়িৎ গতিতে স্মার্টলি আমাদের কাজগুলো সম্পন্ন করতে হবে।

www.bbcsangbad24.com

Leave A Reply

Your email address will not be published.