ফের বাংলাদেশ থেকে কর্মী নেবে দুবাই

Estimated read time 1 min read

 জুন ৪,২০২৪

নিজস্ব প্রতিবেদক

ফের সংযুক্ত আরব আমিরাত (ইউএই) যাওয়ার সুযোগ পাওয়া গেছে। বাংলাদেশ থেকে ‘বাইক’ ও ‘টেক্সি’ ড্রাইভার নিতে আগ্রহ প্রকাশ করেছে দুবাইয়ের রোড অ্যান্ড ট্রান্সপোর্ট অথরিটি (আরটিএ)। 

এদিকে, ইতোমধ্যে ৯০০ কর্মীর ডিমান্ড লেটারও পেয়েছে বলে জানায় দুবাইস্থ বাংলাদেশ কনস্যুলেট। তবে এই পেশায় নিয়োগের ক্ষেত্রে ভাষাগত দক্ষতার ওপর বেশ জোর দিচ্ছে আরটিএ।

দুবাই বাংলাদেশ কনস্যুলেটের শ্রম কাউন্সেলর আব্দুস সালাম জানিয়েছেন, সদ্য শেষ হওয়া মে মাসের শেষ সপ্তাহে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সফরকালে মোটরযান চালক নিয়োগের বিষয়ে ইঙ্গিত দেয় আরটিএ। সেই অনুযাসারে প্রথমে ৫০০ বাইক রাইডার ও গতকাল সোমবার (৩ জুন) আরও ৪০০ বাইক রাইডারের ডিমান্ড লেটার প্রদান করে তারা। একই সাথে টেক্সি চালকের চাহিদার কথাও জানায় আরটিএ।

জানা যায়, দুবাই যেতে আগ্রহী তরুণদের কাছে মোটরযান চালকের চাকরি অনেকটা সোনার হরিণ পাওয়ার মতো। এ পেশায় দেশটিতে কর্মরত প্রবাসী বাংলাদেশির সংখ্যাও কম নয়। দুবাই টেক্সির চালকরা জানিয়েছেন, কমিশনের ভিত্তিতে কাজ করতে হয় তাদের।অপরদিকে, ডেলিভারি প্রতিষ্ঠানগুলোতে কাজের সুযোগ পান বাইক রাইডাররা। তারাও কাজ করেন কমিশনের ভিত্তিতে।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author