সংবিধান অর্ধশতাব্দী বাংলাদেশের মানুষকে ইতিহাস, ঐতিহ্যের বিরুদ্ধে চালিত করেছে:মামুনুল হক

Estimated read time 1 min read


সেপ্টেম্বর,১২,২০২৪


নিজস্ব প্রতিবেদক


বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মুহাম্মদ মামুনুল হক বলেছেন, একটি গণঅভিপ্রায়ের বিরুদ্ধবাদী সংবিধান অর্ধশতাব্দী বাংলাদেশের মানুষকে হাজার বছরের কৃষ্টি, সংস্কৃতি, ইতিহাস, ঐতিহ্যের বিরুদ্ধে চালিত করেছে। একাত্তরের মুক্তিযুদ্ধের চেতনা ছিনতাইয়ের মাধ্যমে পার্শ্ববর্তী বন্ধুরূপী রাষ্ট্র বাংলাদেশের বুকের উপর মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী নীতিমালার আলোকে গণঅভিপ্রায় বিরোধী সংবিধান বাংলাদেশের মানুষের উপর চাপিয়ে দিয়েছিল।

বৃহস্পতিবার বিকালে মুন্সীগঞ্জ শহরের কৃষি ব্যাংক সংলগ্ন প্রধান সড়কে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত সব শহিদ ও আহতদের স্মরণে দোয়া ও নৈরাজ্যবাদবিরোধী পথসভায় প্রধান বক্তা হিসেবে তিনি এসব কথা বলেন।

মাওলানা মুহাম্মদ মামুনুল হক বলেন, একটি সংগ্রামের মধ্য দিয়ে ৫ আগস্ট একটি নতুন বাংলাদেশ রূপান্তরিত হবার স্বপ্ন মানুষের চোখে ভেসে উঠেছে। ছাত্র সমাজ ও আলেম সমাজকে আগামীর বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।
মামুনুল হক বলেন, সব ইসলাম পন্থী দল ঐক্য হয় ন্যায় ও ইনসাফপূর্ণ রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে। কেউ যাতে ঐক্য বিনষ্ট করতে না পারে, সেদিকে ছাত্র এবং উলামায়ে কেরামকে সচেতন থাকতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগের রাজনীতি ছিল বিভাজনের রাজনীতি। আমরা আর বিভাজন চাই না, আমরা সবাই মিলে একটি বৈষম্যহীন রাষ্ট্র প্রতিষ্ঠা করব ইনশাল্লাহ। সেখানে সব ধর্মের লোকেরা সমান অধিকার ভোগ করবে।

তিনি বলেন, হিন্দুরা যত ইচ্ছা তারা মূর্তি তৈরি করতে পারবে; কিন্তু মুসলমানের কোনো স্থাপনার সামনে মূর্তি থাকতে পারবে না। হিন্দুদের পূজাকে সামনে রেখে নৈরাজ্যবাদীরা যাতে কোনো নৈরাজ্য সৃষ্টি করতে না পারে সেদিকে খেলাফত মজলিস, হেফাজতে ইসলামসহ সব ইসলামী দলকে সজাগ দৃষ্টি রাখার জন্য আহ্বান জানান তিনি।

বাংলাদেশ খেলাফত মজলিস মুন্সীগঞ্জ জেলা শাখার আয়োজনের জেলা শাখার আহবায়ক মাওলানা ওয়ালীউল্লাহ হাসানের সভাপতিত্বে পথসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হেফাজতে ইসলাম বাংলাদেশের নায়েবে আমির আল্লামা আব্দুল হামিদ পির সাহেব মধুপুর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেফাজতে ইসলাম বাংলাদেশের কার্যনির্বাহী সদস্য মাওলানা মুফতি নূর হোসাইন নূরানী ও মুন্সীগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব কামরুজ্জামান রতন প্রমুখ।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author