মুন্সীগঞ্জে ধলেশ্বরী নদী ও পরিবেশ রক্ষায় ৪ দফা দাবিতে দুর্জয় তারুণ্য সংগঠনের মানববন্ধন

Estimated read time 1 min read

সেপ্টেম্বর,২১,২০২৪

স্টাফ রিপোর্টারঃ

মুন্সীগঞ্জের ধলেশ্বরী নদী ও পরিবেশ রক্ষার ৪ দফা দাবি নিয়ে মানববন্ধন করেছে ‘দুর্জয় তারুণ্য মুন্সীগঞ্জ’ নামের এক স্বেচ্ছাসেবী সংগঠন। শনিবার বিকেলে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সামনের সড়কে এ মানববন্ধন করেন তারা। সংগঠনের সভাপতি মেহেদী হাছান এর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক আবু মোহাম্মদ রুইয়াম, ওয়াসির বৃন্ত, রিওন ইব্রাহিম, হাসানুর রহমান, সৃজন শাহরিয়ার অর্ণব, সাজ্জাদ হোসাইন আপন, সাবিহা আক্তার, রোহানসহ অন্যান্য সংগঠনের সদস্যবৃন্দ। কর্মসূচির তদারকি করেন পরিবেশ বিষয়ক সম্পাদক কাজী ইমরান হোসেন।

দাবিগুলো হলো- * ধলেশ্বরী নদীর বড় একটা অংশ পঞ্চসার ইউনিয়নের পাশে এবং নির্দিষ্ট ময়লা ফেলার স্থান না থাকার কারণে ময়লা নদীতে ফেলে নদীর পানি দূষণ হচ্ছে, পঞ্চসার ইউনিয়নে ময়লার গাড়ি ব্যবহার করে ময়লা ফেলার জন্য নির্দিষ্ট জায়গার ব্যবস্থা করে দিতে হবে।

দাবিগুলো হলো- (ক) ধলেশ্বরী নদীর বড় একটা অংশ পঞ্চসার ইউনিয়নের পাশে এবং নির্দিষ্ট ময়লা ফেলার স্থান না থাকার কারণে ময়লা নদীতে ফেলে নদীর পানি দূষণ হচ্ছে, পঞ্চসার ইউনিয়নে ময়লার গাড়ি ব্যবহার করে ময়লা ফেলার জন্য নির্দিষ্ট জায়গার ব্যবস্থা করে দিতে হবে।
(খ) মুন্সীগঞ্জ শহরে বিভিন্ন পয়েন্টে ময়লা ফেলার নির্দিষ্ট স্থান ও ডাম্পিং ব্যবস্থা স্থাপন করতে হবে। মুন্সিগঞ্জ বাজারের সামনে রাস্তায় যেভাবে ময়লা আবর্জনা ফেলে রাখা হয় তার জন্য নির্দিষ্ট স্থান নির্ধারণ করতে হবে।
(গ)শহরের বিভিন্ন স্থানে যে ড্রেন সিস্টেম আছে, ড্রেন গুলোকে পরিষ্কার করা এবং প্রয়োজন ভেদে ড্রেন বড় করার ব্যবস্থা গ্রহণ করতে হবে। প্রয়োজনে ড্রেনেজ সিস্টেম উন্নত করার জন্য আমরা সহযোগিতা করতে প্রস্তুত।
(ঘ) শহরের প্রত্যেকটা দোকানের সামনে ময়লা ফেলার নির্দিষ্ট ঝুড়ি রাখা বাধ্যতামূলক করতে হবে।

(ঙ)মুন্সিগঞ্জে ডেঙ্গু মহামারী ঠেকাতে, প্রশাসনের পক্ষ থেকে ঝুঁকিপূর্ণ এলাকায় ফগার মেশিনের মাধ্যমে স্প্রে, জনসচেতনতা সহ বিভিন্ন ধরনের পদক্ষেপ নিতে হবে।

www.bbcsangbad24.com

আরও দেখুন আমাদের সাথে......

More From Author